বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর গোল্ডেশিয়া জুট মিলের ১হাজার শ্রমিকের মধ্যে মিল কর্তৃপক্ষের খাদ্য সহায়তা

  • আপডেট সময় সোমবার, ৩০ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা মোতাবেক ১০দিনের জন্য বন্ধ থাকা রাজবাড়ী সদরের কাজীবাঁধায় অবস্থিত গোল্ডেশিয়া জুট মিলস্রে ১হাজার শ্রমিক ও কর্মচারীদের মধ্যে গতকাল ২৯শে মার্চ খাদ্য সহায়তা প্রদান করেছে মিল কর্তৃপক্ষ।
গতকাল ২৯শে মার্চ বেলা ১২টায় গোল্ডেশিয়া জুট মিল প্রাঙ্গণে মিলের ব্যবস্থাপনা পরিচালক-রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী শ্রমিকদের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এ সময় মিলের জেনারেল ম্যানেজার মোঃ বেলায়েত হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক অরূপ দত্ত হলিসহ মিলের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ২৫ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, ১ কেজি লবণ, ১লিটার সয়াবিন তেল ও ২টি সাবান।
খাদ্য সহায়তা পাওয়া শ্রমিকেরা কর্মহীন অবস্থায় পাশে দাঁড়ানোয় মিলের ব্যবস্থাপনা পরিচালক কাজী ইরাদত আলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
এ ব্যাপারে মিলের ব্যবস্থাপনা পরিচালক কাজী ইরাদত আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সরকার ঘোষিত মানুষের মধ্যে করোনা ভাইরাসের বিস্তার রোধে ঘরে থাকা কর্মহীন শ্রমিক ও কর্মচারীদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণের আহবান জানানো হয়েছে। এ প্রেক্ষিতে আমরা মিলের ১হাজার শ্রমিক ও কর্মচারীদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেছি। যাতে মিল বন্ধ থাকাকালীন সময়ে শ্রমিকদের খাদ্যের অভাবে যেন দিন কাটাতে না হয়।
এ ব্যাপারে মিলের জেনারেল ম্যানেজার মোঃ বেলায়েত হোসেন বলেন, করোনা ভাইরাসে প্রাদুর্ভাবে বিশ্ব অর্থনীতিতে ধস নেমে এসেছে। উদ্ভুত পরিস্থিতিতে আমাদের গোল্ডেশিয়া জুট মিলের অনেক আন্তর্জাতিক অর্ডার বাতিল হওয়াসহ বর্তমানে উৎপাদন বন্ধ থাকায় মিলে ২০ কোটি টাকার অধিক লোকসান হবে।
উল্লেখ্য, গত ২বছর পূর্বে চালু হওয়া গোল্ডেশিয়া জুট মিলে ৮শত শ্রমিক ও ২শত কর্মচারী কর্মরত রয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারী নির্দেশনায় গত ২৬শে মার্চ থেকে আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত ১০ দিন মিলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!