Site icon দৈনিক মাতৃকণ্ঠ

দৌলতদিয়া পতিতাপল্লীর ১৩শত যৌনকর্মীদের মধ্যে ত্রাণ বিতরণ

॥স্টাফ রিপোর্টার॥ লকডাউনের কারণে(খরিদ্দার প্রবেশে নিষেধাজ্ঞা থাকায়) ৯দিনের মাথায় রাজবাড়ী জেলার দৌলতদিয়া পতিতাপল্লীর ১৩শত জন যৌনকর্মীর মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল ২৮শে মার্চ দুপুরে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ সময় গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, গোয়ালন্দ ঘাট থানার ওসি মোঃ আশিকুর রহমান ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।
দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল জানান, ত্রাণ সামগ্রীর মধ্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী দেয়া যৌনকর্মীদের জনপ্রতি ২ কেজি করে আটা, ১ কেজি করে সয়াবিন তেল ও ১ কেজি আলু, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ কেজি করে জিআর চাল এবং পুলিশ সুপারের পক্ষ থেকে ১টি হ্যান্ডস্যানিটাইজার প্রদান করেন। ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় আনুষ্ঠানিকভাবে সেগুলো বিতরণ করা হয়।
যৌনকর্মীরা খাদ্য সামগ্রী গ্রহণকালে বলেন, বর্তমান আমরা করোনা ভারাসের প্রভাবে চরম আপদকালীন সময় পার করছি। কারণ চলতি মাসে এই পল্লীতে বাইরের লোকজন যাতায়াত বন্ধ করে দেয়া হয়েছে। যার কারনে আমাদের খাওয়াপড়াসহ দৈনন্দিন কর্মকান্ড চালানো অত্যন্ত কষ্টসাধ্য হয়ে পড়েছে। বর্তমান এই খাদ্য সামগ্রী যদিও যথেষ্ঠ নয়। তবুও কিছুটা হলেও আমরা উপকৃত হব।
উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২০শে মার্চ থেকে দৌলতদিয়া পতিতাপল্লীতে খদ্দেরদের প্রবেশ বন্ধ করে লকডাউন ঘোষণা করা হয়।