বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী স্টেশনে আটকে থাকা অর্ধশতাধিক দিন মজুরের মধ্যে সিপিবি’র খাবার বিতরণ

  • আপডেট সময় রবিবার, ২৯ মার্চ, ২০২০

॥শিহাবুর রহমান॥ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসমগম এড়াতে ট্রেন ও বাস চলাচল বন্ধ থাকায় রাজবাড়ী রেলস্টেশনে আটকে থাকা উত্তরবঙ্গের অর্ধশতাধিক দিন মজুরের মধ্যে খাবার বিতরণ করেছে কমিউনিষ্ট পার্টি।
গতকাল ২৮শে মার্চ দুপুরে ও রাতে রাজবাড়ী রেলস্টেশন সংলগ্ন ফুলতলায় এসব মানুষের হাতে খাবার তুলে দেন জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি আবুল কালাম, শহর কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আঃ সাত্তার মন্ডল ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জলিল।
জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসমগম এড়াতে গত ২৫শে এপ্রিল থেকে রাজবাড়ীতে ট্রেন ও বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে উত্তরবঙ্গ থেকে কাজ করতে আসা প্রায় অর্ধশতাধিক দিন মজুর রাজবাড়ী রেলস্টেশনে আটকা পড়ে যান। কাছে অল্প টাকা পয়সা থাকায় বিকল্প উপায়ে বাড়ী ফিরতে না পেরে বর্তমানে তারা খেয়ে না খেয়ে দিন যাপন করছেন। বিষয়টি দৃষ্টি গোচর হওয়ায় রাজবাড়ীর মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালী ও জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি আবুল কালাম তাদেরকে খাওয়ানোর উদ্যোগ নেন।
এরই ফলশ্রুতিতে গতকাল ২৮শে মার্চ দুপুরে ও রাতে আটকে পড়া এসব মানুষদের হাতে রান্না করা খাবার তুলে দেয়া হয়।
জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি আবুল কালাম জানান, গত ৪দিন যাবত তারা রাজবাড়ী রেলস্টেশনে আটকে আছেন। দিনে বেলায় অনেকেই কাজের খোঁজে বের হোন কিন্তু বর্তমান পরিস্থিতিতে কোথাও কাজ পাচ্ছেন না তারা।
অপরদিকে রেলস্টেশনেও তাদেরকে থাকতে না দেয়ায় বিভিন্ন গাছতলা বা বিভিন্নস্থানে রাত কাঁটাচ্ছেন তারা। বর্তমানে তাদের কাছে খাওয়ার মতো কোন টাকা পয়সা না থাকায় অনাহারে দিন কাটাচ্ছেন। তাই আমরা তাদের পাশে দাঁড়িয়েছি। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের খাওনোর উদ্যোগ নিয়েছি। গতকাল ২৮শে মার্চ রাজবাড়ীর মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালী, রাজবাড়ী সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জলিল ও শহর কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আঃ সাত্তার মন্ডলের আর্থিক সহযোগিতায় স্টেশনে আটকে থাকা মানুষের মধ্যে দুপুরে ও রাতে খাবারের ব্যবস্থা করা হয়েছে। তারা যেন প্রতিদিন খাবার পায় এজন্য তিনি বিত্তবান ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!