সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন ঃ জেলা জুড়ে নীরবতা

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬শে মার্চ রাজবাড়ী শহরসহ জেলার সব ধরনের গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। শহরের ছোট বড় সব সড়কই এখন যানবাহন শূন্য। দোকান পাট ও মার্কেট বন্ধ। এমনকি পাড়া, মহল্লার রাস্তা, গলি পথেও নেই কোনো রিক্সা বা অটোবাইক। শুধু যানবাহন নয়, সড়কগুলো হয়ে পড়েছে জনশূন্য। মাঝে মধ্যে মালবাহী ট্রাক ও জরুরী সেবায় নিয়োজিত সংস্থার কর্মীদের চলাচল করতে দেখা গেছে। এছাড়াও বন্ধ রয়েছে চায়ের দোকানসহ সব ধরণের দোকান পাট। আর এ কারণেই জেলা জুড়ে নেমে এসেছে নীরবতা।
গতকাল শুক্রবার ও গত বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রতিটি সড়কই প্রায় যানবাহন ও জনশূন্য। রাজবাড়ী-ফরিদপুর, রাজবাড়ী-কুষ্টিয়া ও বাজবাড়ী-বালিয়াকান্দি সড়কে ভারী যানবাহন চলাচল করেনি।
বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের যে দাপট চলছে, বাংলাদেশেও তার আঘাত লেগেছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে।
এই সাধারণ ছুটি চলাকালে জনসাধারণকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের নির্দেশনা মেনে সর্বস্তরের মানুষ ঘরে অবস্থান করছেন। জনসাধারণের ঘরে থাকা নিশ্চিত করতে সড়কে টহল দিচ্ছে পুলিশ, সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। রাজবাড়ী শহরসহ জেলার প্রায় সব রাস্তায় লোক চলাচলও নিয়ন্ত্রণ এবং মাস্ক ব্যবহারে বাধ্য করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
করোনা পরিস্থিতি মোকাবিলায় গত ২৪শে মার্চ সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় ২৬শে মার্চ থেকে সবধরণের গণপরিবহন বন্ধের ঘোষণা দেন। এমন ঘোষণার পর গতকাল বৃহস্পতিবার সকাল থেকে কোনও ধরণের পরিবহন চালাচল করছে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!