বুধবার, ০৩ জুন ২০২০, ০৯:৩৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন ঃ জেলা জুড়ে নীরবতা

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬শে মার্চ রাজবাড়ী শহরসহ জেলার সব ধরনের গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। শহরের ছোট বড় সব সড়কই এখন যানবাহন শূন্য। দোকান পাট ও মার্কেট বন্ধ। এমনকি পাড়া, মহল্লার রাস্তা, গলি পথেও নেই কোনো রিক্সা বা অটোবাইক। শুধু যানবাহন নয়, সড়কগুলো হয়ে পড়েছে জনশূন্য। মাঝে মধ্যে মালবাহী ট্রাক ও জরুরী সেবায় নিয়োজিত সংস্থার কর্মীদের চলাচল করতে দেখা গেছে। এছাড়াও বন্ধ রয়েছে চায়ের দোকানসহ সব ধরণের দোকান পাট। আর এ কারণেই জেলা জুড়ে নেমে এসেছে নীরবতা।
গতকাল শুক্রবার ও গত বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রতিটি সড়কই প্রায় যানবাহন ও জনশূন্য। রাজবাড়ী-ফরিদপুর, রাজবাড়ী-কুষ্টিয়া ও বাজবাড়ী-বালিয়াকান্দি সড়কে ভারী যানবাহন চলাচল করেনি।
বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের যে দাপট চলছে, বাংলাদেশেও তার আঘাত লেগেছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে।
এই সাধারণ ছুটি চলাকালে জনসাধারণকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের নির্দেশনা মেনে সর্বস্তরের মানুষ ঘরে অবস্থান করছেন। জনসাধারণের ঘরে থাকা নিশ্চিত করতে সড়কে টহল দিচ্ছে পুলিশ, সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। রাজবাড়ী শহরসহ জেলার প্রায় সব রাস্তায় লোক চলাচলও নিয়ন্ত্রণ এবং মাস্ক ব্যবহারে বাধ্য করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
করোনা পরিস্থিতি মোকাবিলায় গত ২৪শে মার্চ সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় ২৬শে মার্চ থেকে সবধরণের গণপরিবহন বন্ধের ঘোষণা দেন। এমন ঘোষণার পর গতকাল বৃহস্পতিবার সকাল থেকে কোনও ধরণের পরিবহন চালাচল করছে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!