শনিবার, ৩০ মে ২০২০, ০১:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পাংশা পৌর মেয়রের নানামুখী পদক্ষেপ

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥মোক্তার হোসেন॥ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় মেয়র পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন।
তার নেতৃত্বে পৌরসভার কাউন্সিলরবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কর্মসূচী বাস্তবায়নে সহযোগিতা করছেন। ছুটির মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
জানা যায়, গত ৮ই মার্চ থেকে গতকাল শুক্রবার ২৭শে মার্চ পর্যন্ত ২০ দিনে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় ৫৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন, জনসচেতনতা মূলক মাইকিং, প্রায় ৩৬ হাজার লিফলেট, ১৫ হাজার মাস্ক, দেড় হাজার হ্যান্ড স্যানিটাইজার, তিন শতাধিক বক্সসহ লিকুইড হ্যান্ডওয়াশ ও ১০হাজার পিস সাবান বিতরণ, পৌরসভা ভবনসহ বিভিন্ন মসজিদে পবিত্র কোরআন খানী, পৌরসভায় কন্ট্রোল রুম ও কোয়ারেন্টাইন কক্ষ স্থাপন, পৌরসভা ভবনসহ গুরুত্বপূর্ণ স্থানে হাত-মুখ ধোয়ার জন্য ১৮টি বেসিন স্থাপন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিরোধে বাজার মনিটরিং, পশুহাটসহ সাপ্তাহিক হাট-বাজার বন্ধ রাখা, জনসমাগম বন্ধে কার্যকরী ভূমিকা রাখা, শহরের বিভিন্ন সড়ক ও ড্রেনে জীবাণুনাশক পানি স্প্রেসহ নানা কর্মসূচী পালন করে জনসাধারণের মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক জনসচেতনতা গড়ে তুলতে সক্ষম হয়েছেন তিনি।
পৌর মেয়র আব্দুল আল মাসুদ জানান, করোনার প্রভাব যাতে হতদরিদ্রদের মধ্যে না পড়ে সেজন্য স্টেশনের কুলি, বাস টার্মিনালের কুলি, মুচি, দরিদ্র চা বিক্রেতা ও রিক্সা এবং ভ্যান শ্রমিকদের তালিকা করা হচ্ছে। তালিকা অনুযায়ী তাদের প্রত্যেকের ঘরে গিয়ে চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পৌছে দেয়া হবে। এ সময় তিনি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান।
এদিকে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার সময় পৌরসভার উদ্যোগে শহরে জীবাণুনাশক পানি স্প্রে কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম ও মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস। এ সময় প্যানেল মেয়র ওদুদ সরদার ও কাউন্সিলর লাবলু বিশ্বাস উপস্থিত ছিলেন। মহাদুর্যোগের চলমান এ সময়ে সকলকে সরকারী নিদের্শনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়েছেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!