শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পাংশা পৌর মেয়রের নানামুখী পদক্ষেপ

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥মোক্তার হোসেন॥ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় মেয়র পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন।
তার নেতৃত্বে পৌরসভার কাউন্সিলরবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কর্মসূচী বাস্তবায়নে সহযোগিতা করছেন। ছুটির মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
জানা যায়, গত ৮ই মার্চ থেকে গতকাল শুক্রবার ২৭শে মার্চ পর্যন্ত ২০ দিনে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় ৫৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন, জনসচেতনতা মূলক মাইকিং, প্রায় ৩৬ হাজার লিফলেট, ১৫ হাজার মাস্ক, দেড় হাজার হ্যান্ড স্যানিটাইজার, তিন শতাধিক বক্সসহ লিকুইড হ্যান্ডওয়াশ ও ১০হাজার পিস সাবান বিতরণ, পৌরসভা ভবনসহ বিভিন্ন মসজিদে পবিত্র কোরআন খানী, পৌরসভায় কন্ট্রোল রুম ও কোয়ারেন্টাইন কক্ষ স্থাপন, পৌরসভা ভবনসহ গুরুত্বপূর্ণ স্থানে হাত-মুখ ধোয়ার জন্য ১৮টি বেসিন স্থাপন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিরোধে বাজার মনিটরিং, পশুহাটসহ সাপ্তাহিক হাট-বাজার বন্ধ রাখা, জনসমাগম বন্ধে কার্যকরী ভূমিকা রাখা, শহরের বিভিন্ন সড়ক ও ড্রেনে জীবাণুনাশক পানি স্প্রেসহ নানা কর্মসূচী পালন করে জনসাধারণের মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক জনসচেতনতা গড়ে তুলতে সক্ষম হয়েছেন তিনি।
পৌর মেয়র আব্দুল আল মাসুদ জানান, করোনার প্রভাব যাতে হতদরিদ্রদের মধ্যে না পড়ে সেজন্য স্টেশনের কুলি, বাস টার্মিনালের কুলি, মুচি, দরিদ্র চা বিক্রেতা ও রিক্সা এবং ভ্যান শ্রমিকদের তালিকা করা হচ্ছে। তালিকা অনুযায়ী তাদের প্রত্যেকের ঘরে গিয়ে চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পৌছে দেয়া হবে। এ সময় তিনি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান।
এদিকে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার সময় পৌরসভার উদ্যোগে শহরে জীবাণুনাশক পানি স্প্রে কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম ও মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস। এ সময় প্যানেল মেয়র ওদুদ সরদার ও কাউন্সিলর লাবলু বিশ্বাস উপস্থিত ছিলেন। মহাদুর্যোগের চলমান এ সময়ে সকলকে সরকারী নিদের্শনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়েছেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!