বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বেতনের জমানো টাকা দিয়ে ত্রাণ বিতরণ করছে বালিয়াকান্দির জয়

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥সোহেল মিয়া॥ আর্থিক সংকট নয়, ইচ্ছাশক্তি থাকলেই যে মানুষকে সেবা করা যায়- তা প্রমাণ করলেন বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের যতীশ গোস্বামীর ছেলে জয় গোপাল গোস্বামী।
নিজের সন্তান, বাবা আর স্ত্রীকে সাথে নিয়ে নিজের বাড়ীর উঠানে গ্রামের দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করছেন তিনি। গ্রামের দিনমজুর আর খেটে খাওয়া মানুষদের মুখে একটু আহার তুলে দেওয়ার জন্য তিনি তার বেতনের অর্জিত জমানো টাকা দিয়েই ত্রাণ বিতরণ করছেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধের জন্য সব ধরণের জনসমাগম ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। বন্ধ রয়েছে গণপরিবহনও। যার কারণে দরিদ্র খেটে খাওয়া মানুষগুলো পড়েছে চরম বিপাকে। এ অবস্থায় অসহায় এসব মানুষের মুখে একটু হাসি ফোটানোর জন্য ঢাকার একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মচারী জয় গোপাল গোস্বামী গ্রামে এসেই বাড়ী বাড়ী গিয়ে যারা দিন আনে দিন খাওয়া প্রকৃত দিনমজুর ও গরীব মানুষের একটি তালিকা তৈরী করেন। তারপর সেই তালিকা অনুযায়ী বেতনের জমানো টাকা দিয়ে শুরু করেন ত্রাণ বিতরণের কাজ।
গতকাল ২৭শে মার্চ সকালে তিনি নিজ বাড়ীর প্রাঙ্গণে দেড় শতাধিক অসহায় মানুষের মধ্যে ৫ কেজি করে চাল, ১কেজি করে ডাল, ১টি করে স্যাভলন সাবান, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করেন।
এ ব্যাপারে জয় গোপাল গোস্বামী বলেন, আমি একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মচারী। খুব অল্প টাকা বেতন পাই। বেতনের ওই টাকা থেকেই কিছু জমিয়েছিলাম। করোনার ছুটিতে বাড়ীতে এসে গ্রামের অসহায় দরিদ্র-কর্মহীন মানুষের দুর্দশা দেখে সেই টাকা দিয়ে তাদের পাশে দাঁড়ালাম।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!