শনিবার, ৩০ মে ২০২০, ০১:১৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

বেতনের জমানো টাকা দিয়ে ত্রাণ বিতরণ করছে বালিয়াকান্দির জয়

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥সোহেল মিয়া॥ আর্থিক সংকট নয়, ইচ্ছাশক্তি থাকলেই যে মানুষকে সেবা করা যায়- তা প্রমাণ করলেন বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের যতীশ গোস্বামীর ছেলে জয় গোপাল গোস্বামী।
নিজের সন্তান, বাবা আর স্ত্রীকে সাথে নিয়ে নিজের বাড়ীর উঠানে গ্রামের দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করছেন তিনি। গ্রামের দিনমজুর আর খেটে খাওয়া মানুষদের মুখে একটু আহার তুলে দেওয়ার জন্য তিনি তার বেতনের অর্জিত জমানো টাকা দিয়েই ত্রাণ বিতরণ করছেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধের জন্য সব ধরণের জনসমাগম ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। বন্ধ রয়েছে গণপরিবহনও। যার কারণে দরিদ্র খেটে খাওয়া মানুষগুলো পড়েছে চরম বিপাকে। এ অবস্থায় অসহায় এসব মানুষের মুখে একটু হাসি ফোটানোর জন্য ঢাকার একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মচারী জয় গোপাল গোস্বামী গ্রামে এসেই বাড়ী বাড়ী গিয়ে যারা দিন আনে দিন খাওয়া প্রকৃত দিনমজুর ও গরীব মানুষের একটি তালিকা তৈরী করেন। তারপর সেই তালিকা অনুযায়ী বেতনের জমানো টাকা দিয়ে শুরু করেন ত্রাণ বিতরণের কাজ।
গতকাল ২৭শে মার্চ সকালে তিনি নিজ বাড়ীর প্রাঙ্গণে দেড় শতাধিক অসহায় মানুষের মধ্যে ৫ কেজি করে চাল, ১কেজি করে ডাল, ১টি করে স্যাভলন সাবান, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করেন।
এ ব্যাপারে জয় গোপাল গোস্বামী বলেন, আমি একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মচারী। খুব অল্প টাকা বেতন পাই। বেতনের ওই টাকা থেকেই কিছু জমিয়েছিলাম। করোনার ছুটিতে বাড়ীতে এসে গ্রামের অসহায় দরিদ্র-কর্মহীন মানুষের দুর্দশা দেখে সেই টাকা দিয়ে তাদের পাশে দাঁড়ালাম।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!