বুধবার, ০৩ জুন ২০২০, ০৯:১২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

বাংলাদেশের স্বাধীনতা দিবসে বিশ্বের সর্বোচ্চ ভবনে লাল সবুজের পতাকা

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থিত বিশ্বের সবেচয়ে উঁচু ভবন ‘বুর্জ খলিফা’ লাল সবুজ রঙে আলোকিত করা হয়। গত ২৬শে মার্চ স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় পুরো ভবনটি বাংলাদেশের পতাকায় রূপ নেয়।
২হাজার ৭১৬ ফুট উচ্চতার ১৬৯তলা বিশিষ্ট ভবনটিতে বিভিন্ন দেশের জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে বর্ণিল আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়।
আবার কখনো বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো নিজস্ব উদ্যোগে এমন আয়োজন করে থাকে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো লাল সবুজের রং মাখলো বিশ্বের সবচেয়ে উঁচু ভবন।
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা অনুযায়ী প্রবাসী বাংলাদেশীরা বুর্জ খলিফার আশপাশে উপস্থিত হতে না পারলেও ভিডিও’র মাধ্যমে তা উপভোগ করেন।
দুবাইস্থ বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের কার্যালয় জানায়, কনস্যুলেটের আবেদনের প্রেক্ষিতে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন ‘বুর্জ খলিফা’ লালা সবুজে আলোকিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!