শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশের স্বাধীনতা দিবসে বিশ্বের সর্বোচ্চ ভবনে লাল সবুজের পতাকা

  • আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থিত বিশ্বের সবেচয়ে উঁচু ভবন ‘বুর্জ খলিফা’ লাল সবুজ রঙে আলোকিত করা হয়। গত ২৬শে মার্চ স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় পুরো ভবনটি বাংলাদেশের পতাকায় রূপ নেয়।
২হাজার ৭১৬ ফুট উচ্চতার ১৬৯তলা বিশিষ্ট ভবনটিতে বিভিন্ন দেশের জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে বর্ণিল আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়।
আবার কখনো বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো নিজস্ব উদ্যোগে এমন আয়োজন করে থাকে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো লাল সবুজের রং মাখলো বিশ্বের সবচেয়ে উঁচু ভবন।
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা অনুযায়ী প্রবাসী বাংলাদেশীরা বুর্জ খলিফার আশপাশে উপস্থিত হতে না পারলেও ভিডিও’র মাধ্যমে তা উপভোগ করেন।
দুবাইস্থ বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের কার্যালয় জানায়, কনস্যুলেটের আবেদনের প্রেক্ষিতে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন ‘বুর্জ খলিফা’ লালা সবুজে আলোকিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!