শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর সাবেক ডিসি যুগ্ম-সচিব রফিকুল ইসলাম খানকে মংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য পদে বদলী

  • আপডেট সময় শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব(প্রশাসন, পাবক ও বাজেট) মোঃ রফিকুল ইসলাম খানকে মংলা বন্দর কর্তৃপক্ষ-এর সদস্য পদে প্রেষণে নিয়োগ করা হয়েছে।
গত ২৫শে মার্চ-২০২০ তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত ২৯৫ নম্বর প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে নৌ-পরিবহন মন্ত্রণালয় থেকে বদলী পূর্বক প্রেষণে মংলা বন্দর কর্তৃপক্ষ এর সদস্য পদে নিয়োগ করা হয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশ সিভিল সার্ভিস(প্রশাসন) ক্যাডারের ১৯৮৮ ব্যাচের (৯ম ব্যাচের) কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম খান বিগত ১৯/০৬/২০১৪ হতে ০২/০২/২০১৬ তারিখ পর্যন্ত দেড় বছর রাজবাড়ীর জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করার পর তাকে অর্থ বিভাগের উপ-সচিব বদলী করা হয়। পরবর্তীতে তিনি ২০১৬ সালের ২৭শে নভেম্বর যুগ্ম-সচিব পদে পদোন্নতি পেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে যোগদান করেন। এরপর তাকে ২৮/১১/২০১৬ তারিখে অর্থ বিভাগের যুগ্ম-সচিব পদে বদলী করা হয়। পরবর্তীতে সেখান থেকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদে বদলী করা হয়।
মেধাবী এ কর্মকর্তা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) হতে ১৯৮৮ সালে বিএসসি(সিভিল) ইঞ্জিনিয়ারং(ফাস্ট ক্লাস) ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৬৫ সালে পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বিলবিলাস গ্রামে জন্মগ্রহন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার সহধর্মিনী মিসেস আফরোজা ইসলাম বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় সংগীত শিল্পী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!