বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চীন থেকে করোনা ভাইরাস পরীক্ষার টেস্ট কিটসহ চিকিৎসা সরঞ্জাম ঢাকা পৌঁছেছে

  • আপডেট সময় শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাস মোকাবেলায় চীনের দেয়া টেস্ট কিট, পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট(পিপিই) ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি এবং ইনফ্রারেড থার্মোমিটারসহ একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছেছে।
কুনমিং থেকে আসা চীনের একটি কার্গো উড়োজাহাজ গতকাল ২৫শে মার্চ বিকেল সাড়ে ৪টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এতে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই ও ১হাজার থার্মোমিটার রয়েছে।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের(বেবিচক) জনসংযোগ কর্মকর্তা মোঃ সোহেল কামরুজ্জামান জানান, ঢাকায় আসার পর এসব সরঞ্জাম বিমানবন্দরে চীন দূতাবাসের কর্মকর্তারা বাংলাদেশের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।
তিনি বলেন, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইট কিট, পিপিই ও থার্মোমিটার নিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। পরে এসব ওষুধ ও চিকিৎসা সামগ্রী এবং অন্যান্য মালামাল বিমান থেকে নীচে নামিয়ে আনা হয়। এসময় বিমানবন্দরে চীন ও বাংলাদেশ সরকারের বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চীন সরকার করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসাসামগ্রী সহায়তা দিচ্ছে। এরই অংশ হিসেবে বাংলাদেশে এসব টেস্ট কিট, পিপিই, থার্মোমিটার এসেছে। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!