বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

  • আপডেট সময় শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক সিঙ্গাপুরস্থ বাংলাদেশের হাই কমিশনে যথাযথ মর্যাদা ও আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে গতকাল ২৬শে মার্চ ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
সকালে হাই কমিশন মিলনায়তনে হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচীর সূচনা হয়। পতাকা উত্তোলন শেষে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন এবং তাদের আত্মার শান্তি কামনাসহ দেশের সুখ, শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। এরপর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানোর পর দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও হানাদার বাহিনীর হাতে নির্যাতিত মা-বোনদের আত্মত্যাগ স্মরণ করে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার মর্যাদা সমুন্নত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
এছাড়াও তিনি সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশীদেরকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশমাতৃকার উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানান। সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে সিঙ্গাপুর সরকারের নির্দেশনা মেনে সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠান পালন করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে হাই কমিশন কর্তৃক সিঙ্গাপুরের অন্যতম জনপ্রিয় দৈনিক পত্রিকা ‘The Business Times’-এ দুই পৃষ্ঠাব্যাপী রঙিন ক্রোড়পত্র প্রকাশ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!