fbpx
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৯:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পবিত্র শবে বরাতে মসজিদ, কবরস্থান ও মাজারে জনসমাগম না করতে ইফার আহ্বান কালুখালী থানা পুলিশের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ পাংশায় এমপি জিল্লুল হাকিম ও তার পুত্র মিতুলের উদ্যোগে খাদ্য বিতরণ রাজবাড়ী সদরের বসন্তপুর ইউনিয়নের রঘুনাথপুরে ২শত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজবাড়ীতে ঢাকা থেকে পালিয়ে আসা করোনায় আক্রান্ত স্ত্রীসহ পুলিশ সদস্য আইসোলেশনে॥২টি গ্রাম লকডাউন এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে কালুখালীর কালিকাপুর ও রতনদিয়া ইউনিয়নে ত্রাণ সামগ্রী বিতরণ রাজবাড়ী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর উদ্যোগে শহীদওহাবপুরে খাদ্য বিতরণ বালিয়াকান্দির বহরপুরে ৩শতাধিক পরিবারের মধ্যে এমপি জিল্লুল হাকিমের খাদ্য বিতরণ কালুখালী ছাত্র কল্যাণ পরিষদের ত্রাণ বিতরণ বালিয়াকান্দিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৪টি পরিবারের পাশে দাঁড়ালেন ইউপি চেয়ারম্যান

ভারতে কোলকাতাসহ ৭৫টি জেলায় লক-ডাউন ঘোষণা

  • আপডেট সময় সোমবার, ২৩ মার্চ, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ পশ্চিমবঙ্গের কোলকাতাসহ ৭৫টি জেলায় লক-ডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার।
আজ সোমবার বিকেল ৪টা থেকে কোলকাতাসহ সারাদেশে ৭৫টি জেলায় লক ডাউনের ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। ঘোষণানুযায়ী আগামী ২৭শে মার্চ রাত ১২টা পর্যন্ত এই লকডাউন অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহবানে ১৪ ঘন্টা জনতার কারফিউর পর এবার করোনা ভাইরাসের মোকাবিলায় সরাসরি লক-ডাউনের সিদ্ধান্ত নিলো পশ্চিমবঙ্গ সরকার। বেশীরভাগ ক্ষেত্রেই জেলা সদর এবং পুরসভাগুলিকে রাখা হয়েছে এর আওতায়।
করোনা রুখতে একের পর এক কঠোর পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। তবে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, লকডাউন থাকলেও জনসাধারণের অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা খোলা থাকবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল-ডাল তেল-নুনের মতো খাদ্যসামগ্রীর জন্য খোলা রাখা হবে মুদি দোকান ও রেশন দোকান। খোলা থাকবে পানীয় জল, ওষুধের দোকান, দমকল, পেট্রল পাম্প, শ্মশান, কবরস্থান, হাসপাতাল ও প্যাথলজি ল্যাব। তবে মাছ বা শাকসবজির বাজার খোলা থাকবে কিনা, তা স্পষ্ট করা হয়নি।
বন্ধ থাকবে শপিং মল, পার্ক, রেস্তোরাঁ, স্কুল-কলেজ, অফিস। বন্ধ থাকবে রাজ্যের সব লোকাল ও দূরপাল্লার রেল পরিষেবা। রুটের বাস-অটো শুধু নয়, সোমবার বিকেল থেকে গত শুক্রবার গভীর রাত পর্যন্ত ট্যাক্সি পরিষেবাও বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে।
রাজ্যের স্বাস্থ্য সচিব বলেছেন, কলকাতা এবং উত্তর ২৪ পরগণা থেকেই করোনা আক্রান্তের হদিস মিলছে। তাই এই দু’টি জেলার ওপর বিশেষ নজর দিচ্ছে রাজ্য সরকার।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!