শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে কোলকাতাসহ ৭৫টি জেলায় লক-ডাউন ঘোষণা

  • আপডেট সময় সোমবার, ২৩ মার্চ, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ পশ্চিমবঙ্গের কোলকাতাসহ ৭৫টি জেলায় লক-ডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার।
আজ সোমবার বিকেল ৪টা থেকে কোলকাতাসহ সারাদেশে ৭৫টি জেলায় লক ডাউনের ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। ঘোষণানুযায়ী আগামী ২৭শে মার্চ রাত ১২টা পর্যন্ত এই লকডাউন অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহবানে ১৪ ঘন্টা জনতার কারফিউর পর এবার করোনা ভাইরাসের মোকাবিলায় সরাসরি লক-ডাউনের সিদ্ধান্ত নিলো পশ্চিমবঙ্গ সরকার। বেশীরভাগ ক্ষেত্রেই জেলা সদর এবং পুরসভাগুলিকে রাখা হয়েছে এর আওতায়।
করোনা রুখতে একের পর এক কঠোর পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। তবে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, লকডাউন থাকলেও জনসাধারণের অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা খোলা থাকবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল-ডাল তেল-নুনের মতো খাদ্যসামগ্রীর জন্য খোলা রাখা হবে মুদি দোকান ও রেশন দোকান। খোলা থাকবে পানীয় জল, ওষুধের দোকান, দমকল, পেট্রল পাম্প, শ্মশান, কবরস্থান, হাসপাতাল ও প্যাথলজি ল্যাব। তবে মাছ বা শাকসবজির বাজার খোলা থাকবে কিনা, তা স্পষ্ট করা হয়নি।
বন্ধ থাকবে শপিং মল, পার্ক, রেস্তোরাঁ, স্কুল-কলেজ, অফিস। বন্ধ থাকবে রাজ্যের সব লোকাল ও দূরপাল্লার রেল পরিষেবা। রুটের বাস-অটো শুধু নয়, সোমবার বিকেল থেকে গত শুক্রবার গভীর রাত পর্যন্ত ট্যাক্সি পরিষেবাও বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে।
রাজ্যের স্বাস্থ্য সচিব বলেছেন, কলকাতা এবং উত্তর ২৪ পরগণা থেকেই করোনা আক্রান্তের হদিস মিলছে। তাই এই দু’টি জেলার ওপর বিশেষ নজর দিচ্ছে রাজ্য সরকার।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!