fbpx
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৫:১৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে ফার্মেসী ছাড়া কোন দোকান সন্ধ্যা ৬টার পরে খোলা রাখা যাবে না পাংশায় কর্মহীন দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন আ’লীগ নেতা মিতুল দেশ বরেণ্য কবি ও ছড়াকার নাসের মাহমুদের ইন্তেকাল র‌্যাব-৮ বরিশাল কর্তৃক ১১টি জেলায় জেলে-বেদে ও আত্মসমর্পনকৃত জলদস্যুদের মধ্যে ত্রাণ বিতরণ করোনার সংক্রমণ ঠেকাতে রাজবাড়ীর ১নং রেলগেট বন্ধ করে দিয়েছে পুলিশ রাজবাড়ী পৌরসভার উদ্যোগে মসজিদে জীবাণুনাশক বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নে এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে ত্রাণ বিতরণ রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের ১১৫০ জনের মধ্যে আটা বিতরণ রাজবাড়ীর শহীদওহাবপুর ইউনিয়নে ৩শত দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য ও মাস্ক বিতরণ রাজবাড়ীতে সিপিবি’র ব্যবস্থাপনায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ চলছে

করোনা ভাইরাস ঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরী লকডাউন

  • আপডেট সময় রবিবার, ২২ মার্চ, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর কারণে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউইয়র্ক নগরীকে লকডাউন করা হয়েছে। গত ২০শে মার্চ নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো এ ঘোষণা দেন।
গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকাতে নিউইয়র্ক নগরীকে লকডাউন করা হয়েছে। আমি চাই না এই ভাইরাসে কোনো প্রাণহানি হোক।
তিনি বলেন, রবিবার থেকে কেবল মুদির দোকান, ফার্মেসী এবং অন্যান্য প্রয়োজনীয় ক্রিয়াকলাপ ছাড়া নগরীর সমস্ত অপ্রয়োজনীয় ব্যবসা বন্ধ থাকবে। বাস্কেটবলসহ অন্যান্য সব খেলাধুলা বন্ধ থাকবে। বাড়ি থেকে বিশেষ প্রয়োজন ছাড়া সরকারী এবং বেসরকারী খাতের কর্মচারীর বের হবেন না।
গভর্নর বলেন, আমি কারো ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করতে পারি না। কিন্তু নিজেদের রক্ষা করার জন্য আমাকে এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে।
লন্ড্রি, রেস্টুরেন্টে শুধু ডেলিভারি, পেট্রোলপাম্প এবং সীমিত গণপরিবহন চালু থাকবে। আশপাশের রাজ্যেও এমন ঘোষণার প্রত্যাশা করছেন বলে জানান তিনি।
করোনা ভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২৭৩ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছে ৫হাজার ৫০ জন। মারা গেছেন ৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৮৩৯ জন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!