বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাস ঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরী লকডাউন

  • আপডেট সময় রবিবার, ২২ মার্চ, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর কারণে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউইয়র্ক নগরীকে লকডাউন করা হয়েছে। গত ২০শে মার্চ নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো এ ঘোষণা দেন।
গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকাতে নিউইয়র্ক নগরীকে লকডাউন করা হয়েছে। আমি চাই না এই ভাইরাসে কোনো প্রাণহানি হোক।
তিনি বলেন, রবিবার থেকে কেবল মুদির দোকান, ফার্মেসী এবং অন্যান্য প্রয়োজনীয় ক্রিয়াকলাপ ছাড়া নগরীর সমস্ত অপ্রয়োজনীয় ব্যবসা বন্ধ থাকবে। বাস্কেটবলসহ অন্যান্য সব খেলাধুলা বন্ধ থাকবে। বাড়ি থেকে বিশেষ প্রয়োজন ছাড়া সরকারী এবং বেসরকারী খাতের কর্মচারীর বের হবেন না।
গভর্নর বলেন, আমি কারো ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করতে পারি না। কিন্তু নিজেদের রক্ষা করার জন্য আমাকে এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে।
লন্ড্রি, রেস্টুরেন্টে শুধু ডেলিভারি, পেট্রোলপাম্প এবং সীমিত গণপরিবহন চালু থাকবে। আশপাশের রাজ্যেও এমন ঘোষণার প্রত্যাশা করছেন বলে জানান তিনি।
করোনা ভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২৭৩ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছে ৫হাজার ৫০ জন। মারা গেছেন ৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৮৩৯ জন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!