বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে বিদেশ থেকে প্রত্যাগত প্রবাসী ১৬৮৩ জন॥হোম কোয়ারেন্টাইনে মাত্র-৬১

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

॥দেবাশীষ বিশ্বাস॥ গত ১৪দিনে বিদেশ থেকে প্রত্যাগত প্রবাসী রাজবাড়ী জেলায় এসেছে ১হাজার ৬৮৩ জন। তাদের মধ্যে মাত্র ৬১জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। বাকীদের হোম কোয়ারেন্টাইনে রাখতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
গতকাল ১৮ই মার্চ দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে করোনা ভাইরাস প্রতিরোধে গঠিত রাজবাড়ী জেলা কমিটির সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম।
সভায় জেলা পরিষদের চেয়ারম্যন ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ দিপক কুমার বিশ্বাস, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোহাম্মদ আজম, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) শামসুন্নাহার চৌধুরী, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ ইউসুফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগম সভায় বলেন, রাজবাড়ীতে ৬১জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ থেকে আসা আরও ১৬২২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। কে কোন দেশ থেকে এসেছে তাদের এবং তাদের পরিবারকে শনাক্ত করে দ্রুত হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
সরেজমিনে গতকাল বুধবার বিকালে রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতাল ভবনের তৃতীয় তলায় দুইটি কেবিনকে আইসোলেশন কর্ণার হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। তবে সেখানে এখন পর্যন্ত কোন রোগী ভর্তি হয়নি। হাসপাতালে ভর্তি থাকা রোগীদের একেকজনের সাথে ৪/৫জন করে অবস্থান করছে।
এ ব্যাপারে হাসাপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ দিপক কুমার বিশ্বাস বলেন, হাসাপাতালে রোগীর সাথে আসা স্বজনদের সংখ্যার ব্যাপারে কোন আইন না থাকার কারণে এমন হচ্ছে। তবে সচেতনতার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!