fbpx
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর ৪টি হাসপাতালে পিপিই বিতরণ করলেন এমপি পুত্র মিতুল হাকিম ফরিদপুরের সাংবাদিকদের পিপিই দিলেন এমপি ইঞ্জিঃ মোশাররফ রাজবাড়ীতে হিজড়াদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ লকডাউনে মানবেতর জীবনযাপন করছে খেটে খাওয়া গোয়ালন্দের হতদরিদ্র মানুষ নির্বাচনী এলাকায় ১০ হাজার প্যাকেট খাবার বিতরণ করবেন এমপি কাজী কেরামত আলী বালিয়াকান্দি উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা কালুখালীতে জেলা পুলিশের তৈরী হ্যান্ড স্যানিটাইজার-মাস্ক বিতরণ রাজবাড়ী পৌরসভা এলাকার কর্মহীন ৩শত পরিবারকে খাদ্য সহায়তা প্রদান কর্মহীন থাকা দরিদ্রদের মাঝে চন্দনী ইউপির সাবেক চেয়ারম্যান মালেকের খাদ্য বিতরণ বালিয়াকান্দির আদিবাসী পল্লীতে পুলিশের তৈরী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে॥যুক্তরাষ্ট্র ডাক বিভাগ কর্তৃক বঙ্গবন্ধুর ছবি সম্বলিত স্মারক ডাকচিহ্ন প্রকাশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ যুক্তরাষ্ট্র ডাক বিভাগ(ইউএসপিএস) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ১৭ই মার্চকে আন্তর্জাতিক বঙ্গবন্ধু দিবস আখ্যায়িত করে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত একটি বিশেষ সচিত্র ডাকচিহ্ন (পিকটোরিয়াল পোস্ট মার্ক) প্রকাশ করছে।
গতকাল ১৮ই মার্চ এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ই মার্চ নিউইয়র্কের জ্যাকসন হাইটস পোস্ট অফিস থেকে এই স্মারক ডাকচিহ্ন প্রকাশিত হয়।
বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক, পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ,পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ডাক, ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার,সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউিদ্দন, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা, নিউইয়র্কস্থ কনসাল জোরেল সাদিয়া ফয়জুন্নেসাসহ বিশিষ্টজনদের পোস্টাল কার্ড প্রেরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্মারক ডাকচিহ্ন প্রকাশিত হয়।
মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে সকাল ১১টায় জ্যাকসন হাইটস পোস্ট অফিসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শুরু হয় এই কর্মসূচি।
নিউইর্য়ক কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা ভিডিও ফোন কলের মাধ্যমে নিউইর্য়কের বাংলাদেশী-আমেরিকান অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটস পোস্ট অফিসে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সীল মোহর প্রকাশের উদ্বোধন করেন।
এ সময় তিনি যুক্তরাষ্ট্র পোস্টাল বিভাগ ও মুক্তধারা ফাউন্ডেশনকে এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর জন্মের দিনটিকে একটি ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণ হিসেবে অভিহিত করেন। এরপর জ্যাকসন হাইটস পোস্ট অফিসের সুপারভাইজার ফাতিমা সালাজার তাঁর বক্তব্যে বলেন, কমিউনিটির সেবা প্রদান করতে পেরে তাঁরা গৌরবান্বিত।
করোনা ভাইরাসকে উপেক্ষা করে মুক্তধারা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী বিশ্বজিত সাহা, ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ফাহিম রেজা নূর, এনআরবি গ্লোবাল ইন্ক এর নির্বাহী শেখ সাজ্জাদ, সাংবাদিক শহীদুল ইসলাম ও ডাক টিকেট সংগ্রাহক মুজাহিদুল ইসলামসহ কয়েকজন বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
কনসাল জেনারেলের বক্তব্যের পরে ভিডিও কনফারেন্সে নিউজার্সি থেকে একুশে পুরস্কারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ড. নূরুন নবী ও ফিলাডেলফিয়া থেকে নিউইয়র্ক বইমেলার ২০২০ সালের আহ্বায়ক ডাঃ জিয়াউদ্দিন আহমেদ একাত্মতা ঘোষণা করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
আগামী ১৬ই এপ্রিল পর্যন্ত জ্যাকসন হাইটস ইউএসপিএস পোস্ট অফিস থেকে বঙ্গবন্ধু স্মারক ডাকচিহ্ন সংগ্রহ করা যাবে বলে পোস্ট অফিস সূত্রে জানা যায়।
উল্লেখ্য, মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে এই দিবস উপলক্ষে একটি পোস্ট কার্ড প্রকাশ করা হয় যা গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ইউএসপিএস-এর মাধ্যমে প্রেরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!