Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কালুখালীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

॥মনির হোসেন॥ কালুখালী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল ১৭ই মার্চ উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে কালুখালী থানা চত্বরে ২১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। একই সময়ে সকল সরকারী/বেসরকারী প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় থেকে চাঁদপুর বাসস্ট্যান্ডের বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
প্রথমে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ও উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) শেখ নুরুল আলমের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কালুখালী থানা, উপজেলা প্রেসক্লাব, কালুখালী মহিলা কলেজ, কালুখালী সরকারী কলেজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয়, বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্যরা পুষ্পমাল্য অর্পণ করে। পুষ্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।
এছাড়া বাদ জোহর সকল মসজিদ ও সুবিধামতো সময় মন্দির, গীর্জামহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সন্ধ্যায় সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবনসমূহ আলোকসজ্জা এবং রাত ৮টায় বঙ্গবন্ধুর জন্মক্ষণে উপজেলা পরিষদ চত্বর ও উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণসহ বিভিন্ন স্থানে আতশবাজী ফোটানো ও কেক কাটা হয়।