সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

  • আপডেট সময় বুধবার, ১৮ মার্চ, ২০২০

॥মনির হোসেন॥ কালুখালী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল ১৭ই মার্চ উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে কালুখালী থানা চত্বরে ২১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। একই সময়ে সকল সরকারী/বেসরকারী প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় থেকে চাঁদপুর বাসস্ট্যান্ডের বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
প্রথমে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ও উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) শেখ নুরুল আলমের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কালুখালী থানা, উপজেলা প্রেসক্লাব, কালুখালী মহিলা কলেজ, কালুখালী সরকারী কলেজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয়, বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্যরা পুষ্পমাল্য অর্পণ করে। পুষ্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।
এছাড়া বাদ জোহর সকল মসজিদ ও সুবিধামতো সময় মন্দির, গীর্জামহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সন্ধ্যায় সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবনসমূহ আলোকসজ্জা এবং রাত ৮টায় বঙ্গবন্ধুর জন্মক্ষণে উপজেলা পরিষদ চত্বর ও উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণসহ বিভিন্ন স্থানে আতশবাজী ফোটানো ও কেক কাটা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!