Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে হোটেল শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও পথসভা

॥কাজী তানভীর মাহমুদ॥ ঈদের ১০ দিন আগেই বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়ন ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের রাজবাড়ী জেলা শাখার সদস্যরা।
গতকাল ১৩ই জুন সন্ধ্যায় তারা প্রথমে শহরের পৌর মিলেনিয়াম মার্কেটের ২য় তলায় অবস্থিত সংগঠনের কার্যালয়ে ইফতার মাহফিল করে। এরপর বের করা হয় বিক্ষোভ মিছিল। বিক্ষোভ মিছিলটি রাজবাড়ী বাজারসহ প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক চত্বরে পথসভায় মিলিত হয়।
পথ সভায় বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের জেলা শাখার সভাপতি রবিউল আলম মিনু, সাধারণ সম্পাদক জাচ্চু মিত্র, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়নের জেলা শাখার সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কানু কুমার দাস, প্রচার সম্পাদক মোঃ কবির মিয়া, সদস্য বাবলু কুমার পাল প্রমুখ।
বক্তাগণ মালিকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরের ১০দিন আগেই বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট, মিষ্টি, বেকারীতে কর্মরত শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধ করেতে হবে। শ্রমিক ছাটাই বন্ধ করতে হবে। শ্রমিকদের পরিচয়পত্র দিতে হবে। ঈদের আনন্দ শ্রমিকের সাথে ভাগাভাগি করে নিতে হবে। বিক্ষোভ মিছিল ও পথসভায় বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট, মিষ্টি, বেকারীতে কর্মরত শতাধিক শ্রমিক অংশগ্রহণ করে।