রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিসি ক্যামেরার নজরদারীর আওতায় রাজবাড়ী বাজার

  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ জুন, ২০১৭

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী বাজারসহ শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সার্বিক নিরাপত্তা বিধানকল্পে শহরের ১১টি পয়েন্টে বসানো হয়েছে ৩৫টি সিসি ক্যামেরা। গতকাল ১২ই জুন দুপুরে রাজবাড়ী জেলা পুলিশ ও রাজবাড়ী চেম্বার অব কমার্সের যৌথ উদ্যোগে সিসি ক্যামেরা কার্যক্রমের উদ্বোধন করা হয়।
জেলা পুলিশের উদ্যোগে এবং রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সহযোগিতায় গত ১০দিন ধরে শহরের ১১টি পয়েন্টে সিসি ক্যামেরাগুলো লাগানো হয়।
রাজবাড়ী বাজারের খলিফাপট্টিতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা।
রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি কাজী ইরাদত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ তারিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) আছাদুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম, রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া, রাজবাড়ী চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি কাজী রাকিবুল হোসেন শান্তনু, সহ-সভাপতি নুরুল হক আলম, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল মতিন মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থাপনা করেন চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ জাকির হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা বলেন, রাজবাড়ী শহরটাকে সিসি ক্যামেরার আওতায় আনতে চাই। এটা একটা প্রথম ধাপ। রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি কাজী ইরাদত আলীর সহযোগিতায় আমরা এটা করতে পেরেছি। জেলা পুলিশ জনগণের বন্ধু। অপরাধীদের জন্য আতংক। আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। আমি রাজবাড়ীতে যোগদান করেই বলেছিলাম, রাজবাড়ী হবে জনবান্ধব ও নারী বান্ধব জেলা। আমরা কখনোই আপনাদের কষ্টের কারণ হবো না। আমরা আপনাদের পাশে থাকতে চাই।
রাজবাড়ী চেম্বার অব কর্মাসের সভাপতি কাজী ইরাদত আলী বলেন, রাজবাড়ী বাজারকে অধিক নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যাতে নিরাপত্তা বিধান করা যায়। আজ নতুন দিগন্তের সূচনা হলো। সিসি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা ও ক্রিমিনালকে সনাক্ত করে ধরা সম্ভব হবে। আজকের এই উদ্যোগ একটা মাইল ফলক হয়ে থাকবে।
তিনি আরো বলেন, আগামী এক মাসের মধ্যে রাজবাড়ী বাজারে ১০টি বিদ্যুতের ট্রান্সফরমার বসানো হবে। যাতে বিদ্যুতের কোন সমস্যা না হয়।
উল্লেখ্য, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির নিজস্ব অর্থায়নে ৭লক্ষ টাকা ব্যয়ে রাজবাড়ী বাজারের ১১টি পয়েন্টে ৩৫টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। সিসি স্থাপনের ফলে বাজারের ব্যবসায়ীরা এখন অনেকটা নিশ্চিন্তে থাকতে পারবে। ব্যাংক, বীমাসহ বাজার এলাকায় থাকা ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সুরক্ষাও সম্ভব হবে এবং চুরি, ছিনতাইসহ অপরাধমূলক কর্মকান্ড কমে যাবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!