রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

উপস্থিত থাকা অত্যাবশকীয় নয় এমন স্টাফদের বাসায় থেকে কাজ করতে বলেছে জাতিসংঘ

  • আপডেট সময় রবিবার, ১৫ মার্চ, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের যে সকল স্টাফের উপস্থিত থাকা একেবারে অত্যাবশকীয় নয় তাদেরকে কমপক্ষে তিন সপ্তাহ বাসায় থেকে কাজ করতে বলা হয়েছে।
বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে জাতিসংঘ গত শুক্রবার এমন ঘোষণা দেয়। খবর এএফপি’র।
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বলেন, ‘জাতিসংঘ সদর দপ্তরে আমাদের সরাসরি উপস্থিতি কমাতে এ পদক্ষেপ গ্রহণ করা হয়।’
বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে গত বৃহস্পতিবার স্টাফদের উদ্দেশে দেয়া এক পৃথক বার্তায় তিনি বলেন, ‘আপনাদের শারীরিকভাবে সুস্থ রাখার বিষয়টি আমি সর্বোচ্চভাবে গুরুত্ব দিচ্ছি। আমার চাওয়া আপনারা নিরাপদ ও সুস্থ থাকুন।’ নিউইয়র্কে জাতিসংঘের প্রায় ৩হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে।
এ সপ্তাহে পরীক্ষা-নিরীক্ষায় ফিলিপাইনের এক কূটনীতিকের করোনা ভাইরাস ধরা পড়েছে। জাতিসংঘ সদর দপ্তরে এই প্রথম কোন কূটনীতিকের করোনা ভাইরাস ধরা পড়লো।
করোনা ভাইরাস রোধের প্রচেষ্টায় বিশ্বের অনেক সংগঠন ও কোম্পানী তাদের স্টাফদের দেশে পাঠিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!