রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীর বোয়ালিয়া ইউপিতে দু’দিনব্যাপী সাধু সংঘ ও বাউল গান অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ১৫ মার্চ, ২০২০

॥মনির হোসেন॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়ায় ২দিনব্যাপী সাধু সংঘ ও বাউল গান অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ই মার্চ রাতে মানুষ ভজলে সোনার মানুষ হবি এই ধ্বনিতে বোয়ালিয়া মধ্যপাড়া মোহাম্মদ শাহ্ ফকিরের আখড়া বাড়ীতে লালন ভক্ত ধাম-এর আয়োজনে অনুষ্ঠিত হয় সাধু সংঘ ও বাউল গান।
অনুষ্ঠানে উদ্বোধনী বাউল গান পরিবেশন করেন জিন্না বাউল। মোছাঃ কাজলী সরকার মাছপাড়া, মোছাঃ নদীয়া পোড়াদাহ, রওশন বাউল মাছপাড়া একাডেমী, নবগঠিত বাউল সংঘের সভাপতি শাহ আলম সম্ভু বাউলসহ স্থানীয় বাউলগণ এতে গান পরিবেশন করেন।
অনুষ্ঠানে নজরুল ইসলামের সভাপতিত্বে কালুখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুল হাসান বক্তব্য রাখেন।
তিনি তাঁর বক্তব্যে বালেন, বাংলাদেশের ঐতিহ্যবাহী গান হলো বাউল গান। বর্তমানে আমাদের মধ্য থেকে হারিয়ে যাচ্ছে এই গান। একটি দেশ তার সংস্কৃতির মধ্য দিয়ে তোলে ধরে নিজেকে। তেমনি আমাদের দেশেও রয়েছে নানা ধরনের সংস্কৃতি। একটি সংস্কৃতির আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে তার দেশের গান। একেক ঘরানার গান গেয়ে শিল্পীরা নিজে দেশের কৃষ্টি এবং ঐতিহ্য তুলে ধরতে পারেন খুব সহজেই।
করোনা ভাইরাস সম্পর্কে তিনি সকলকে আতঙ্কিত না হয়ে এবং সচেতন হতে বলেন। এছাড়াও অন্যান্যের মধ্যে রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজ, বোয়ালিয়া ইউপি সদস্য মোঃ আঃ করিম মোল্লা, বোয়ালিয়া ইউপি যুবলীগের আহ্বায়ক শেখ মোঃ ফারুক, মোঃ আব্দুল আজিজ শিকদার আকু, মোঃ ফজলু বেপারী, বাবলু শেখ ও ডাঃ গোপাল চন্দ্র শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!