শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাসের জন্য এবার আওয়ামী লীগের কর্মসূচী পুনর্বিন্যাস

  • আপডেট সময় শুক্রবার, ১৩ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ মুজিববর্ষকে সামনে রেখে সরকারের পর এবার কর্মসূচী পুনর্বিন্যাস করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।
এ ব্যাপারে গত ১০ই মার্চ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত একটি পত্র জেলা/মহানগর/উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক/আহ্বায়ক/যুগ্ম-আহ্বায়ক বরাবর প্রেরণ করা হয়েছে।
পত্রে উল্লেখ করা হয়েছে, গত ৯ই মার্চ সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এক সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিশ্বজুড়ে প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধিতে সৃষ্ট সঙ্কট মোকাবেলায় সারা দেশে অধিক লোক সমাগম হতে পারে এ ধরণের কর্মসূচী আপাতত পরিহার করার আহ্বান জানানো হয়।
দেশবাসীর স্বাস্থ্য বিবেচনায় রেখে আগামী ১৭ই মার্চ থেকে অনুষ্ঠিতব্য মুজিববর্ষের বর্ষব্যাপী কর্মসূচী পুনর্বিন্যাস করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। (১) ১৭ই মার্চ সকাল ৬.৩০ মিনিটে কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশে সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, সারা দেশে আওয়ামী লীগের সকল সাংগঠনিক শাখা ও সহযোগী ও অঙ্গ সংগঠনসমূহ অনুরূপ কর্মসূচী পালন করবে (২) সারা দেশে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা ও দোয়া মাহফিল (৩) সারা দেশে দুস্থ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ (৪) সারা দেশের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সম্প্রচার, সড়ক ও ভবনে সাজসজ্জা ও আলোকসজ্জা (৫) সন্ধ্যা ৬টার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির আয়োজনে একযোগে সকল গণমাধ্যমে প্রচারিত অনুষ্ঠান একসাথে দেখা (৬) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মক্ষণ রাত ৮টায় সারা দেশে একযোগে আতশবাজী (৭) মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারা দেশের ভূমিহীন ও গৃহহীনদের তালিকা করে তাদের জন্য গৃহ নির্মাণের কর্মসূচী ঘোষণা করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ এই কর্মসূচী বাস্তবায়নে কার্যকর ভূমিকা পালন করবে।
এ জন্য দেশের প্রত্যেকটি জেলা/মহানগর/উপজেলা/থানা আওয়ামী লীগ কর্তৃক গৃহহীনদের তালিকা প্রণয়ন করে কেন্দ্রীয় দপ্তরে দ্রুত সময়ের মধ্যে প্রেরণ করতে হবে (৮) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালন করবে। এই কর্মসূচীতে জনগণের অংশগ্রহণ নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!