শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাবি’তে ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

॥মারুফ হাসান॥ ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগ এনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবন অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
গতকাল ১১ই মার্চ বিকাল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে প্রশাসনিক ভবন অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা। এ সময় ভবনটির ভিতরে অবরুদ্ধ হয়ে পড়েন শিক্ষক-কর্মকর্তারা।
মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, গত সোমবার আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের স্পোর্টস সায়েন্স ও মার্কেটিং বিভাগের মধ্যে কোয়ার্টার ফাইনাল ক্রিকেট ম্যাচ ছিল। খেলায় আম্পায়ারদের অনেকগুলো সিদ্ধান্ত স্পোর্টস সায়েন্স বিভাগের পক্ষে যায়। তারা ইচ্ছে করেই স্পোর্টস সায়েন্স বিভাগকে জিতিয়ে দেয়ার জন্যই পক্ষপাতিত্ব করে তাদের পক্ষে সিদ্ধান্ত দিয়ে যাচ্ছিল। খেলা চলাকালীন চলাকালে এর প্রতিবাদ করলে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয় এবং সেদিনের মতো খেলা অমীমাংসিত থাকে। কিন্তু পরে কোন ধরণের আলোচনা ছাড়াই আম্পায়াররা স্পোর্টস বিভাগকে জয়ী হিসেবে ঘোষণা করে। যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন করা না হবে এবং নতুন করে খেলার সময়সূচী ঘোষণা করা হবে ততক্ষণ পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচী অব্যাহত রাখবো।
মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, সেদিনের ক্রিকেট ম্যাচে আমাদের বিপক্ষে অনেকগুলো সিদ্ধান্ত দিয়েছে আম্পায়াররা। তারা ইচ্ছাকৃতভাবেই সিদ্ধান্তগুলো দিয়েছিলো বলে আমরা মনে করি। পরবর্তীতে বিষয়টি নিয়ে আমরা আলোচনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্পোর্টস বিভাগকে জানাই। কিন্তু আমাদের কথায় কেউ পাত্তা দেয়নি। আমরা আবারও নিয়ম অনুযায়ী আবেদন করছি। কিন্তু শিক্ষার্থীরা নিজেরাই আন্দোলনে গেছে। তারা হয়তো তাদের আবেগকে কন্ট্রোল করতে পারছে না।
বিশ^বিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা তাদের দাবী নিয়ে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করেছে। বিশ^বিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে অবশ্যই একটা সিদ্ধান্ত জানাবে। তার আগে বিষয়টি নিয়ে আলোচনায় বসতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!