fbpx
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৫:০৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর ৪টি হাসপাতালে পিপিই বিতরণ করলেন এমপি পুত্র মিতুল হাকিম ফরিদপুরের সাংবাদিকদের পিপিই দিলেন এমপি ইঞ্জিঃ মোশাররফ রাজবাড়ীতে হিজড়াদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ লকডাউনে মানবেতর জীবনযাপন করছে খেটে খাওয়া গোয়ালন্দের হতদরিদ্র মানুষ নির্বাচনী এলাকায় ১০ হাজার প্যাকেট খাবার বিতরণ করবেন এমপি কাজী কেরামত আলী বালিয়াকান্দি উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা কালুখালীতে জেলা পুলিশের তৈরী হ্যান্ড স্যানিটাইজার-মাস্ক বিতরণ রাজবাড়ী পৌরসভা এলাকার কর্মহীন ৩শত পরিবারকে খাদ্য সহায়তা প্রদান কর্মহীন থাকা দরিদ্রদের মাঝে চন্দনী ইউপির সাবেক চেয়ারম্যান মালেকের খাদ্য বিতরণ বালিয়াকান্দির আদিবাসী পল্লীতে পুলিশের তৈরী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

আমার নির্বাচনী এলাকার অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করছি —এমপি কাজী কেরামত আলী

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

॥সুশীল দাস॥ রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছেন, রাজবাড়ীবাসী আমাকে ভালোবেসে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করেছে। এক বছরের কিছু বেশী সময় হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তারপর থেকে আমি আমার নির্বাচনী এলাকার(রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার) অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করছি। আশা করি আগামী এক বছরের মধ্যেই আমার নির্বাচনী এলাকার যে সকল রাস্তাঘাট এখনো কাঁচা আছে সেগুলো পাকা করা সম্ভব হবে।
তিনি বলেন, মহান আল্লাহ্র অশেষ রহমতে ইতিমধ্যে রাজবাড়ী ও গোয়ালন্দ উপজেলায় শতভাগ বিদ্যুৎ পৌঁছে গেছে। আমাদের এ অঞ্চলের মানুষের বর্তমানে প্রধান দাবী হলো দ্বিতীয় পদ্মা সেতুর। সময়মতো তাও হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। সেতুটি হলে শুধু রাজবাড়ী জেলাবাসীই নয়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনেকগুলো জেলার মানুষ উপকৃত হবে। এ অঞ্চলে শিল্প-কারখানা গড়ে উঠবে।
তিনি আরো বলেন, প্রতি বছর বর্ষা মৌসুমের সময় দৌলতদিয়া ঘাট এলাকা নদী ভাঙ্গণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ইতিমধ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একনেকের সভায় ১৩শ’ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। সেই প্রকল্পের মাধ্যমে দৌলতদিয়া ঘাট এলাকার ৮কিলোমিটার জুড়ে নদী শাসনের করা হবে।
তিনি বলেন, কিছুদিন ধরেই ভাবছিলাম রাজবাড়ীবাসীর জন্য কিছু বলবো। এ জন্যই দৈনিক মাতৃকণ্ঠকে সাক্ষাৎকার দিতে এসেছি।
গত ৮ই মার্চ রাতে জনপ্রিয় দৈনিক মাতৃকণ্ঠকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি বলেন, আজকে(৮ই মার্চ) ছিল আন্তর্জাতিক নারী দিবস। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের বৈষম্য কমানো ও ক্ষমতায়নের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, স্বাস্থ্যসহ সকল খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণেও বিষয়গুলো উঠে এসেছে। ’৭১-এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে জাতির জনক বঙ্গবন্ধু ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ বলার মধ্য দিয়েই সব পরিষ্কারভাবে বলে দিয়েছিলেন। বঙ্গবন্ধু, তার যোগ্য সহধর্মিনী ফজিলাতুন্নেছা মুজিব, ১৫ই আগস্টের শহীদ, ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ, একুশে আগস্টের শহীদসহ সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করি। আগামী ১৭ই মার্চ থেকে মুজিববর্ষ শুরু হবে, যা পরের বছরের ২৬শে মার্চ সমাপ্ত হবে। যথাযথ মর্যাদায় জাঁকজমকপূর্ণভাবে বছরটি উদযাপনের জন্য সরকার ও আওয়ামী লীগের উদ্যোগে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। সকলকে তাতে শরীক হওয়ার আহ্বান জানাচ্ছি।
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমার নির্বাচনী এলাকার উন্নয়ন নিয়ে একটা বই প্রকাশ করবো। তাতে তুলে ধরবো আমি কী কী কাজ করেছি।
পরিশেষে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে বিভেদ ভুলে সম্মিলিতভাবে জনগণের কল্যাণে কাজ করতে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!