সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পেনসিলভেনিয়া স্টেট আওয়ামীলীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাইদ খানের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা এডঃ মতিয়ার রহমান, উপদেষ্টা গীতিকবি গাজী আব্দুর রাজ্জাক, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. তোফাজ্জল হোসেন, সংগঠনের সহ-সভাপতি ইয়াসিন শিকদার বাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিম রেজা, অশোক দাস, সদস্য আব্দুল হামিদ, মোঃ ফারুক, খন্দকার রোকনুজ্জামান ও আব্দুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, ’৭১-এর ৭ই মার্চেই মূলতঃ স্বাধীনতা ঘোষণা করেন জাতির জনক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ শেখ সোহাগ। মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদ, ১৫ই আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ অন্যান্যরা এবং জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করা হয়। এছাড়া মুজিব জন্মশত বার্ষিকী কীভাবে সুন্দর ও সফল করা যায় সে বিষয়েও আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!