fbpx
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৮:০৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকে মাঠে কঠোর হবে সেনাবাহিনী গোয়ালন্দের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসিফ ও নিরাপত্তা রক্ষী তারিকুলের বিরুদ্ধে হত্যা মামলা রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপিতে চাল বিতরণ পাংশার শহীদ ডাঃ লেঃ কর্নেল জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩রা এপ্রিল দোয়া মাহফিল পাংশা উপজেলা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার যন্ত্রাংশ ও পিপিই দিলেন এমপি পুত্র মিতুল রাজবাড়ী জুট মিলে আটকে পড়া শ্রমিকদের বিক্ষোভ রাজবাড়ীতে জাতীয় যুব সংহতির সভাপতির খাদ্য সামগ্রী বিতরণ বালিয়াকান্দি উপজেলার ৩শ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান গোয়ালন্দের ৩টি ইউনিয়নের জেলে ও দরিদ্রদের সরকারী খাদ্য সহায়তা রাজবাড়ীতে তথ্য অফিসের করোনা সচেতনতা প্রচারণা

রাজবাড়ীর খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা॥অনিশ্চয়তায় ১০১ পরীক্ষার্থী

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০

॥হেলাল মাহমুদ॥ রাজবাড়ীতে ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা গ্রহণের ফলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১০১ জন পরীক্ষার্থী অনিশ্চয়তার মধ্যে পড়েছে।
গত ২৭শে ফেব্রুয়ারী রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট কেন্দ্রে এসএসসি পরীক্ষার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে ভুল প্রশ্নপত্রের সেটে পরীক্ষা গ্রহণ করা হয়। ওই পরীক্ষা কেন্দ্রের সাব-সেন্টারে (তমিজুদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয়) সঠিক প্রশ্নপত্র দ্বারা পরীক্ষা গ্রহণ করা হলেও মূল পরীক্ষা কেন্দ্র খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব সিরাজুদ্দিন বিশ্বাস ভুল প্রশ্নপত্রের সেট দিয়ে পরীক্ষা গ্রহণ করেন। ওই কেন্দ্রে ভুল প্রশ্ন সেটে খানখানাপুর তমিজুদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয়, রাজাপুর ইয়াছিন উচ্চ বিদ্যালয়, কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব নিজাম উদ্দিন আহম্মদ উচ্চ বিদ্যালয়, বরাট বালিকা উচ্চ বিদ্যালয় ও আহলাদীপুর উচ্চ বিদ্যালয়ের মোট ১০১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।
ঢাকা বোর্ডের আওতাধীন সকল কেন্দ্রে বোর্ড কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে সেট কোড ০১(কাশ্মীর) প্রশ্নপত্র দ্বারা পরীক্ষা গ্রহণ করা হয়। কিন্তু শুধুমাত্র সুরাজ মোহিনী ইনস্টিটিউটে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে সেট কোড ০৩(সোয়াত) প্রশ্নপত্র দ্বারা কেন্দ্র সচিব সিরাজুদ্দিন বিশ্বাস পরীক্ষা গ্রহণ করেন। পরীক্ষা কেন্দ্র থেকে বের হয়ে পরীক্ষার্থীরা অন্যান্য কেন্দ্রের পরীক্ষার্থীদের সাথে যোগাযোগ করে জানতে পারে তাদের প্রশ্নপত্রে মিল নেই। তখন তারা তাদের ভুল প্রশ্নপত্রে পরীক্ষার বিষয়টি বুঝতে পারে। অনেক পরীক্ষার্থী কান্নায় ভেঙে পড়ে। অভিভাবকদের মধ্যেও উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়। কেন্দ্র সচিব সিরাজুদ্দিন বিশ্বাস ঘটনাটি ধামাচাপা দেয়ার জোর প্রচেষ্টা চালাচ্ছেন বলে পরীক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করেছেন।
এ ব্যাপারে বরাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত পাল বলেন, অনাকাঙ্খিত ঘটনাটি শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফলে প্রভাব ফেলবে।
অভিযুক্ত কেন্দ্র সচিব সিরাজুদ্দিন বিশ্বাস বলেন, ভুলবশতঃ এটা ঘটেছে। ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে বিষয়টি অবহিত করার পর তারা দেখবেন বলে আশ্বস্ত করেছেন।
রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান বলেন, ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা গ্রহণের ঘটনাটি ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে অবহিত করা হয়েছে। এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
রাজবাড়ী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান জানান, এ ব্যাপারে আজই ইউএনও’র কাছ থেকে একটি চিঠি পেয়েছি। এতে ৭দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!