শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ডিইউজে’র সহ-সভাপতি নির্বাচিত হলেন রাজবাড়ীর কৃতি সন্তান কার্টুনিস্ট কুদ্দুস

  • আপডেট সময় সোমবার, ২ মার্চ, ২০২০

॥সোহেল মিয়া॥ পেশাদার সাংবাদিকদের মর্যাদার সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়নের(ডিইউজে’র) কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রাজবাড়ীর কৃতি সন্তান ও খ্যাতিমান কার্টুনিস্ট এম.এ কুদ্দুস।
বর্তমানে দৈনিক সংবাদের সিনিয়র কার্টুনিস্ট হিসেবে কর্মরত কুদ্দুসের জন্ম রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামে। স্কুল জীবনে তিনি রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় এবং চারুকলা ইনস্টিটিউট থেকে উচ্চতর ডিগ্রী লাভ করেন। তিনিই প্রথম রাজবাড়ী জেলার কেউ যিনি ডিইউজে’র বড় পদে নির্বাচিত হলেন।
গত ২৯শে ফেব্রুয়ারী জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এ নির্বাচনে সভাপতি পদে কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক পদে সাজ্জাদ আলম খান তপু জয়ী হয়েছেন। ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাশেম হুমায়ূন।
সভাপতি পদে ৬৫০ ভোট পেয়ে নির্বাচিত হন কুদ্দুস আফ্রাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য ভোট পান ৬৪৬টি। সাধারণ সম্পাদক পদে ৪৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন সাজ্জাদ আলম খান তপু।
সহ-সভাপতি পদে ৬৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এম এ কুদ্দুস। তার নিকটত প্রতিদ্বন্দ্বী খন্দকার মোজাম্মেল হক পেয়েছেন ৪৪৬ ভোট।
এছাড়াও যুগ্ম-সাধারণ সম্পাদক বিজয়ী হয়েছেন খায়রুল আলম। তিনি পেয়েছেন ৭৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুজ্জামান উজ্জ্বল পেয়েছেন ৫৩৮ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী জিহাদুর রহমান জিহাদ পেয়েছেন ৬৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মামুন আবেদিন ৫৪৪ ভোট পান।
কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন আশরাফুল ইসলাম। তিনি পেয়েছেন ৬৯৩ ভোট। এছাড়াও জনকল্যাণ পদে ৫১৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন সোহেলী চৌধুরী এবং দফতর সম্পাদক পদে জয়ী জান্নাতুল ফেরদৌস চৌধুরী পেয়েছেন ৬২৬ ভোট।
নির্বাচিত ৯জন সদস্য হচ্ছেন সুরাইয়া অনু(৭৭১ ভোট), এম মাসুদ ঢালী (৬৮৮ ভোট), সাকিলা পারভীন (৬৫০ ভোট), শাহনাজ পারভীন এলিস (৬১২ ভোট), রাজু হামিদ (৬৫১ ভোট), ইব্রাহীম খলিল (৬৪৪ ভোট), সলিমুল্লাহ সেলিম (৫০৩ ভোট), মোহসিন ব্যাপারী (৫০১ ভোট), এম শাহজাহান মিঞা(৪৫৩ ভোট)।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের মোট ৩হাজার ১৬০ জন ভোটারের মধ্যে ভোট দেন ২ হাজার ৪৩ জন। সাংবাদিকদের দাবি দাওয়া আদায়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজে) বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
অভিনন্দন ঃ ঢাকা সাংবাদিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী সকল নেতৃবৃন্দসহ রাজবাড়ী জেলার কৃতি সন্তান সিনিয়র কার্টুনিস্ট এম.এ কুদ্দস সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!