সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাস আতঙ্কে প্রবাসীরা বাংলাদেশীরা

  • আপডেট সময় শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বিশ্বের বেশ কয়েকটি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। প্রায় প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত মানুষের মৃত্যু ঘটছে। ইতিমধ্যে সিঙ্গাপুরে ৫জন ও সংযুক্ত আরব আমিরাতে ১জন প্রবাসী বাংলাদেশীর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এতে বিশ্বের বিভিন্ন দেশে বসরবাসকারী প্রবাসী বাংলাদেশীদের মধ্যে করোনা ভাইরাস আক্রান্ত বিরাজ করছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে, বিশ্বের ৫৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৫৮ জনের। আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৭৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ৩৬ হাজার ৪৩৬ জন। করোনা ভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখন্ডেই আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৮২৪ জন এবং মারা গেছে ২ হাজার ৭৮৮ জন। অপরদিকে, দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২২ এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।
এ ভাইরাসের কারণে ইতালি প্রবাসী বাংলাদেশীরা শুধু আতঙ্কেই নন, তারা চাকুরীও হারাচ্ছেন। এই মুহূর্তে ২ লাখ ৬০ হাজারের মতো বাংলাদেশী ইতালিতে রয়েছেন। দেশটির বেশীরভাগ শহরে জনকোলাহল থেমে গেছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তালা ঝুলছে। সুপারশপ, রেস্টুরেন্ট, নাইট ক্লাবগুলোর বেশীরভাগই বন্ধ। সিনেমা হল, জাদুঘরও বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। চরম সংকটে পড়েছে রেস্টুরেন্ট ব্যবসা।
জার্মানী ও অস্ট্রিয়াতেও ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এতে আশঙ্কার মধ্যে দিন পার করছেন সেখানকার প্রবাসী বাংলাদেশীরা। তারা চিন্তায় পড়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি নিয়ে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের দেশত্যাগ না করে স্বাভাবিক জীবন-যাপন করতে দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!