শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় অসুস্থ্য আ’লীগের প্রবীণ নেতা হাসান বিশ্বাসের বাড়ীতে বিশিষ্টজনেরা

  • আপডেট সময় শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশায় আওয়ামী লীগের প্রবীণ নেতা হাসান আলী বিশ্বাস বেশ কিছুদিন ধরে ধরে অসুস্থ।
গতকাল ২৭শে ফেব্রুয়ারী বিকেলে আওয়ামী লীগের প্রবীণ নেতা হাসান আলী বিশ্বাসকে দেখতে তার বাসায় যান বিশিষ্টজনেরা। বিকেলে পাংশা শহরের দত্ত সুপার মার্কেটের অন্যতম স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী নিখিল কুমার দত্ত পাংশা শহরের বিষ্ণুপুর গ্রামের বাড়ীতে গিয়ে আওয়ামী লীগের প্রবীণ নেতা হাসান আলী বিশ্বাসের চিকিৎসার খোঁজ খবর নেন।
এ সময় তার সাথে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট শ্রমিক নেতা আজিজুল ইসলাম ফটিক ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেন উপস্থিত ছিলেন। নিখিল কুমার দত্ত আওয়ামী লীগের রাজনৈতিক প্রেক্ষাপটে হাসান বিশ্বাসের সম্পৃক্ততা ও অবদানের নানা স্মৃতিচারণ করেন। নেতৃবৃন্দ বেশ কিছু সময় তার পাশে অবস্থান করেন।
উল্লেখ্য, গত ৪ঠা ফেব্রুয়ারী সকালে নিজ বাড়ীতে স্ট্রোক করেন হাসান বিশ্বাস। অসুস্থ হওয়ার পর থেকে হাসপাতাল ও নিজ বাড়ীতে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খীরা হাসান আলী বিশ্বাসের চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন। হাসান আলী বিশ্বাসের বয়স এখন ৭০ বছরের ঊর্ধে। তিনি পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। দীর্ঘ একটানা ৩৬ বছর পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এই বর্ষিয়ান নেতা। এর আগে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ছাত্রজীবনে রাজবাড়ী সরকারী কলেজ ছাত্রলীগের নির্বাচিত কমনরুম সেক্রেটারী, পরবর্তীতে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং ’৬৯-এর গণঅভ্যুত্থান আন্দোলনে ছাত্রসংগ্রাম পরিষদের পাংশার সভাপতির দায়িত্ব পালনসহ মহান মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেছেন তিনি। আওয়ামী লীগের একজন ত্যাগী নেতা হিসেবে এলাকায় তার সুনাম ও সুপরিচিত রয়েছে। বিগত বিএনপি-জামাত জোট সরকারের সময়ে তিনি শারীরিক ভাবে নির্যাতিত হন। পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরও তিনি তার নির্যাতনের প্রতিশোধমূলক কিছু করেননি। চলতি মাসের ৪ঠা ফেব্রুয়ারী সকালে নিজ বাড়ীতে স্ট্রোক করলে তাকে ফরিদপুর ডায়াবেটিস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সপ্তাহ ব্যাপী চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। চিকিৎসকের পরামর্শ মোতাবেক নিজ বাড়ীতে তার চিকিৎসা চলছে। তার বাম হাত ও বাম পা এখনও স্বাভাবিক ভাবে কাজ করছে না। উন্নত চিকিৎসা হলে পুরোপুরি সুস্থ হওয়ার আশা রয়েছে তার মনে। এ পর্যায়ে পারিবারিক ভাবে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার প্রস্তুতি চলছে। আরোগ্যলাভে সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!