বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে মাহফিলের অনুমতি বাতিল হলেও ওয়াজ করলেন মাওলানা তারেক মনোয়ার

  • আপডেট সময় শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

॥শেখ মামুন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের অনুমতি ছাড়াই গতকাল ২৭শে ফেব্রুয়ারী রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল রাজারবাড়ী আল্লা নেওয়াজ খায়রু উচ্চ বিদ্যালয় মাঠে মাওলানা তারেক মনোয়ারের ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
তবে বাদ আছর থেকে মাহফিল শুরু হয়ে গভীর রাত পর্যন্ত চলার কথা থাকলেও আগেভাগেই বাদ জোহর থেকে শুরু করে সন্ধ্যার মধ্যে শেষ করে দেয়া হয়। তবে কয়েক ঘন্টাব্যাপী এই মাহফিল চলাকালে সেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন উপস্থিতি ছিল না। তবে মাহফিলে লোক সমাগম কম ছিল।
মাহফিলে প্রধান বক্তা হিসেবে তাফসির করেন বিতর্কিত ইসলামী বক্তা মাওলানা তারেক মনোয়ার। এছাড়াও লক্ষ্মীকোল জামে মসজিদের খতিব মাওলানা জিল্লুর রহমানসহ স্থানীয় ওলামায়ে কেরামগণ ওয়াজ করেন।
মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি ও রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর এ.এফ.এম শাহজাহানের সভাপতিত্বে এবং মাসুদ মোল্লা ফরিদের পরিচালনায় ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, ব্যবসায়ী আব্দুল হক, আল্লা নেওয়াজ খায়রু একাডেমীর প্রধান শিক্ষক গাজী আহসান হাবীব এবং ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন সম্রাটসহ স্থানীয় মুসল্লীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর ও বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাসের এবং দ্বিতীয় বক্তা হিসেবে ভাগিরথপুর ডিগ্রী মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুর রাজ্জাকের উপস্থিত থাকার কথা থাকলেও তারা অনুপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এই মাহফিলের অনুমতি চেয়ে আয়োজক কমিটির সভাপতি পৌর কাউন্সিলর এএফএম শাহজাহান গত ৩রা ফেব্রুয়ারী জেলা ম্যাজিস্ট্রেট(জেলা প্রশাসক) বরাবর আবেদন করেন। পরবর্তীতে পুলিশ সুপার জেলা জেলা বিশেষ শাখার গত ২৩/২/২০২০ তারিখের প্রথম মতামতের ভিত্তিতে গত ২৫শে ফেব্রুয়ারী মাহফিলের অনুমতি প্রদান করা হয়। পরবর্তীতে পুলিশ সুপার জেলা বিশেষ শাখার ২৬/২/২০২০ তারিখের দ্বিতীয় মতামতের ভিত্তিতে একই দিন ২৬শে ফেব্রুয়ারী ‘আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায়’ জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতিক্রমে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুশফিকুর রহমানের স্বাক্ষরিত পত্রে আগের অনুমতি বাতিল করে ওয়াজ মাহফিল স্থগিতকরণের নির্দেশ দেয়া হয়।
সর্বশেষ জানা গেছে, রাজনৈতিক হস্তক্ষেপে গতকাল ২৭শে ফেব্রুয়ারী দুপুরে জেলা প্রশাসনের উক্ত আদেশ উপেক্ষা করে দুপুর থেকে বিকাল পর্যন্ত লক্ষ্মীকোল রাজারবাড়ী এলাকার আল্লা নেওয়াজ খায়রু উচ্চ বিদ্যালয় মাঠে বিতর্কিত মাওলানা তারেক মনোয়ার মাহফিলে ওয়াজ করে চলে যান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!