বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাপিয়াদেরমত লোক আ’লীগে থাকলে তাদেরকে ঝেটিয়ে বিদায় করতে হবে —আব্দুর রহমান

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মোঃ আব্দুর রহমান বলেছেন, হাইব্রিড-বসন্তের কোকিলদের যেন দলে জায়গা না হয়। নিজেদের কোলে তাদের আশ্রয় দিলে তারা সময়মত ছোবল দেবে। পাপিয়াদের জন্ম হয়েছে- আমাদের অসর্তকতার জন্য। পাপিয়ারা সর্দারনী হয়েছে। দলে পাপিয়াদের কোনো প্রয়োজন নেই। পাপিয়াদেরমত লোক দলে থাকলে-তাদের দল থেকে, সংগঠন থেকে ঝেটিয়ে বিদায় দিতে হবে। স্বচ্ছ, নির্ভেজাল, পরিচ্ছন্ন কর্মীদের দিয়ে দল গড়ে তুলতে হবে। কারণ আদর্শিক রাজনীতির ভিত্তি ছাড়া সংগঠন স্থায়ী ও মজবুত হয় না।
গতকাল ২৪শে ফেব্রুয়ারী দুপুরে পাংশা সরকারী কলেজ মাঠে পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথি আব্দুর রহমান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৮ হাজার গ্রামের প্রতিটি বাড়ীতে আলো জ্বালিয়ে অন্ধকার দূর করেছেন। নিরন্ন মানুষের মুখে খাদ্য দিয়েছেন। নিরাশ্রয় মানুষের আশ্রয়ের জন্য বসতঘর নির্মাণ করে দিয়েছেন। সামাজিক নিরাপত্তার বলয় সৃষ্টি করে নিম্নমধ্যবিত্ত থেকে মধ্যবিত্ত আয়ের দেশে পরিণত করেছেন। শুধু উন্নয়নশীল নয়, উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, স্বাধীনতা বিরোধী-পরাজিত শক্তি নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আন্দোলনের নামে কোনো নৈরাজ্য সৃষ্টি করা হলে ঘরে-ঘরে তল্লাশী করে সন্ত্রাসীদের খুঁজে বের করে শাস্তির মুখোমুখি করা হবে। দেশ আজ এগিয়ে যাচ্ছে। তাই এই অগ্রযাত্রার পথের কাঁটা উপড়ে ফেলতে হবে। এ জন্য দলকে নতুন করে সাজাতে হবে বলে উল্লেখ করেন তিনি।
সম্মেলনের উদ্বোধক রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আমরা রাজনীতি করি জনগণ ও দেশের কল্যাণে। ক্ষমতায় গিয়ে-ক্ষমতায় টিকে থাকার জন্য নয়।
তিনি বলেন, ছাত্র জীবনে বঙ্গবন্ধুর সান্নিধ্য পেয়েছি। অনুপ্রাণিত হয়েছি। দলকে শক্তিশালী করা সেই সাথে সু-শৃঙ্খল, নিরাপদ ও উন্নত এলাকা গড়ে তুলতে আমরণ কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, পাংশা উপজেলা আওয়ামী লীগের বিদায়ী সভাপতি আরুজের সাথে আমার আত্মার সম্পর্ক। এ সম্পর্ক কেউ নষ্ট করতে পারবে না। আবেগ-আপ্লুতকণ্ঠে তিনি বলেন, বড় ভাই হিসেবে আরুজকে আমি বুক দিয়ে আগ্লে রাখবো। এ সময় বিশাল সমাবেশে হাজারো মানুষের মাঝে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ নেতা হাসান আলী বিশ্বাসের সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।
অনুষ্ঠানের প্রধান বক্তা মির্জা আজম এমপি বলেন, শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি। মির্জা আজম এমপি বঙ্গবন্ধুর শৈশব-কৈশর, ছাত্রজীবন, জেল-জুলুম ও রাজনৈতিক জীবনের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত আসনের এমপি এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার।
সম্মেলনে অন্যান্যের মধ্যে পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, কলিমহর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর মাস্টার, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান ও বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাকিল প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সম্মেলনে সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী বিশ্বাস অসুস্থ্য থাকার কারণে তার পক্ষে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম।
সম্মেলনে আওয়ামী লীগের যে সমস্ত নেতা কর্মী মৃত্যুবরণ করেছেন তাদের জন্য শোক প্রস্তাব আনেন পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মন্ডল।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি। দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
সম্মেলনে সভাপতি পদে মাছপাড়া ইউপির চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) ও সাধারণ সম্পাদক পদে ডাঃ এএফএম শফীউদ্দিন(পাতা) একক প্রার্থী হওয়ায় নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষণা করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি। বিদায়ী সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী নতুন কমিটি গঠনের দিক নির্দেশনা প্রদান করেন তিনি।
এরঅগে গতকাল সোমবার দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় নেতা আব্দুর রহমান ও মির্জা আজম এমপি পাংশা ডাকবাংলোয় পৌঁছুলে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি তাদের ফুলেল অভ্যর্থনা জানান। দুপুর ১টার দিকে পাংশা সরকারী কলেজ মাঠে জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা এবং শান্তির প্রতীক পায়ড়া উড়িয়ে পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২০ উদ্বোধন করেন নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট গনেশ নারায়ন চৌধুরী, ফকরুজ্জামান মুকুট, সাংগঠনিক সম্পাদক প্রদ্বীপ্ত চক্রবর্তী কান্ত, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট উমা সেন, প্রচার সম্পাদক এডভোকেট মোঃ সফিকুল হোসেন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নুরুদ্দিন মিয়া, যুব ও ক্রীড়া সম্পাদক অরূপ দত্ত হলি, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য মোঃ আশিক মাহমুদ মিতুল, রাজবাড়ী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ উজির আলী শেখ ও সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, অধ্যক্ষ একেএম জয়নাল আবেদীন, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল হান্নান, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাব, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম খায়ের, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস, জেলা পরিষদের সদস্য উত্তম কুন্ডু, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দীপক কুন্ডু, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফসহ ইউপি চেয়ারম্যান-মেম্বার, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!