শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ২১লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ

  • আপডেট সময় সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ মুজিববর্ষ উপলক্ষে জটিল রোগে আক্রান্ত ও অসহায়দের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান গতকাল ২২শে ফেব্রুয়ারী বেলা ১১টায় রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে এই চেক বিতরণ করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব ও অনুদানের চেক প্রাপ্ত আব্দুল কাদের মিজি প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ এবং জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেনসহ অনুদান প্রাপ্ত ব্যক্তিগণ ও তাদের স্বজনরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দুস্থ-অসহায় মানুষের কল্যাণের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় আমার নির্বাচনী এলাকার বিভিন্ন জটিল রোগে আক্রান্ত দুস্থ-অসহায় মানুষের চিকিৎসা সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আমি আবেদনের একটি তালিকা দিয়েছিলাম। সেই তালিকা অনুযায়ী প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক আজকে বিতরণ করা হচ্ছে। শুধু আমার নির্বাচনী এলাকাই নয়, দেশের দুস্থ-অসহায় মানুষের প্রতি বঙ্গবন্ধু কন্যার অগাধ ভালোবাসার কারণে তিনি সারা দেশের ৩৫০ জন সংসদ সদস্যের প্রত্যেকের দেয়া তালিকার মাধ্যমে তার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে কোটি কোটি টাকা অনুদানের চেক প্রদান করেছেন। তার সুদূরপ্রসারী পরিকল্পনার কারণে আজকে দেশের মানুষ অনেক ভলো আছে। অথচ আগে যেসব সরকারগুলো ক্ষমতায় ছিল তারা সাধারণ মানুষের জন্য কিছুই করেনি। দেশ চালাতে যে বুদ্ধি লাগে সেটা দেশের বর্তমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রমাণ করেছেন।
এছাড়াও তিনি চীনের উহান শহর থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অনেক মানুষের মারা যাওয়ার বিষয়টি উল্লেখ করে এ ব্যাপারে সকলকে সাবধান থাকার পাশাপাশি বেশী বেশী করে নামাজ পড়াসহ মহান আল্লাহ্র দরবারে সকলকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখা ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য প্রার্থনা করার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর মহানুভবতা এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্যের বিশেষ উদ্যোগের কারণে আজকে জটিল রোগে আক্রান্ত দুস্থ-অসহায় মানুষেরা এই আর্থিক অনুদানের চেক পাচ্ছেন। এর মাধ্যমে অনুদানপ্রাপ্তরা উপকৃত হবেন।
অনুষ্ঠানে জটিল রোগে আক্রান্ত দুস্থ-অসহায় ৪৯জনের মধ্যে ২১ লক্ষ ২০ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!