বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দীর্ঘ চার বছর পর পাংশায় উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ॥নতুন মুখের আভাস

  • আপডেট সময় সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ ২৪শে ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। পাংশা সরকারী কলেজ মাঠে সকাল ১১টায় সম্মেলন শুরু হবে। এ লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এর আগে ২০১৫ সালের ১লা অক্টোবর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
জানা যায়, ২০১৫ সালে অনুষ্ঠিত পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে এডভোকেট ফরিদ উদ্দিন আহম্মদের স্থলে সভাপতি হিসেবে একেএম শফিকুল মোরশেদ আরুজ স্থলাভিষিক্ত হন। এছাড়া কয়েক যুগ ধরে সাধারণ সম্পাদক পদে রয়েছেন প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস। বর্তমানে তিনি অসুস্থ রয়েছে। এবারের সম্মেলনে পাংশা উপজেলার ১০টি ইউনিয়ন এলাকা থেকে ১হাজার করে এবং পাংশা পৌরসভা থেকে ২হাজার মোট ১২হাজার আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের বিশাল শোডাউন করা হবে।
সম্মেলন উদ্বোধন করবেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মোঃ আব্দুর রহমান এবং প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মির্জা আজম এমপি, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ।
আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সম্মেলনে বক্তৃতা করবেন। পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী বিশ্বাস অসুস্থ্য থাকার কারণে তার পক্ষে সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন রাজবাড়ী জেলা ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম।
এদিকে পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন মুখের আভাস পাওয়া গেছে। “পরিবর্তনে আমরা হবো শক্তিশালী” শ্লোগানে সম্মেলনে ব্যাপক শোডাউন করবে তৃণমূলের নেতাকর্মীরা। বর্তমান পরিস্থিতিতে সভাপতি পদ প্রত্যাশী পাংশা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মাছপাড়া ইউপির চার-চারবার নির্বাচিত চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম (বুড়ো) এবং সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার নাম আলোচিত হচ্ছে।
পাংশা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন এ নিয়ে বেশ কিছুদিন ধরেই নানা গুঞ্জন চলছে। বিশেষ করে সভাপতি পদে পরিবর্তনের গুঞ্জনের সাথে বর্তমানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান আলী বিশ্বাসের অসুস্থ্যতার কারণে সাধারণ সম্পাদক পদে নতুন মুখের সম্ভাবনা স্পষ্ট হয়েছে। আর এ বিষয়টি সামনে রেখেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী নেতারা তৃণমূলের নেতাকর্মীদের সাথে যোগাযোগের পাশাপাশি দলীয় হাইকমান্ডের আশির্বাদলাভে লবিং শুরু করেছেন। বর্তমান পরিস্থিতিতে আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চমক সৃষ্টির আভাসের কথা ভাবছেন তৃণমূলের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!