শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

  • আপডেট সময় সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

॥হেলাল মাহমুদ॥ রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ২৩শে ফেব্রুয়ারী বিদ্যালয়ের ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণের পর গণনা শেষে নির্বাচন কমিশনার(শিক্ষার্থী) ইয়াছির আল ছামী আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করে।
নির্বাচনে স্টুডেন্ট কাউন্সিলের ৭টি পদের বিপরীতে ৩য় শ্রেণীর ৭ জন, ৪র্থ শ্রেণীর ৬ জন ও ৫ম শ্রেণীর ৮ জনসহ মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। তাদের মধ্যে ৩য় শ্রেণীর ২ জন (হোসনুল কবীর আলিফ ও হেনা মুস্তারী), ৪র্থ শ্রেণীর ২ জন (বৈশাখী ও মির্জা মিরাদুর রশিদ) এবং ৫ম শ্রেণীর ৩ জন (সাখাওয়াত হোসেন, সাহেল হোসেন ও তানিশা চৌধুরী) প্রার্থী বিজয়ী হয়। ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর ৫৫৮ জন শিক্ষার্থী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। ৬টি ভোট কক্ষের ১২টি বুথে ভোট গ্রহণ করা হয়। প্রিজাইডিং অফিসার হিসেবে ১২ জন, পোলিং অফিসার হিসেবে ২৪ জন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় ২৪জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করে-তাদের সবাই শিক্ষার্থী।
সকালে ভোট গ্রহণ শুরু হওয়ার পর রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার পরিদর্শনে আসেন। বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত থাকলেও শিক্ষার্থীরাই নির্বাচনের সব দায়িত্ব পালন করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স বলেন, ‘শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চায় উদ্বুদ্ধ করার জন্যই এই স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। নির্বাচিতরা বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষকদের সহযোগিতা করবে।’

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!