fbpx
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১২:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকে মাঠে কঠোর হবে সেনাবাহিনী গোয়ালন্দের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসিফ ও নিরাপত্তা রক্ষী তারিকুলের বিরুদ্ধে হত্যা মামলা রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপিতে চাল বিতরণ পাংশার শহীদ ডাঃ লেঃ কর্নেল জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩রা এপ্রিল দোয়া মাহফিল পাংশা উপজেলা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার যন্ত্রাংশ ও পিপিই দিলেন এমপি পুত্র মিতুল রাজবাড়ী জুট মিলে আটকে পড়া শ্রমিকদের বিক্ষোভ রাজবাড়ীতে জাতীয় যুব সংহতির সভাপতির খাদ্য সামগ্রী বিতরণ বালিয়াকান্দি উপজেলার ৩শ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান গোয়ালন্দের ৩টি ইউনিয়নের জেলে ও দরিদ্রদের সরকারী খাদ্য সহায়তা রাজবাড়ীতে তথ্য অফিসের করোনা সচেতনতা প্রচারণা

পাংশা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল॥নেতৃত্বে পরিবর্তনের আভাস

  • আপডেট সময় রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

তৃণমূলের ১২হাজার দলীয় নেতাকর্মীর অংশগ্রহণের প্রস্তুতি
॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২০ আগামীকাল সোমবার সকাল ১১টায় পাংশা সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলনে তৃণমূলের অন্তত ১২হাজার দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে বিশাল সমাবেশ করার তোড়জোর চলছে।
পাংশা সরকারী কলেজ মাঠে সু-সজ্জিত বিশাল মঞ্চ তৈরী এবং শহরের প্রবেশদ্বারে ও পাংশা সরকারী কলেজ মাঠের মূল গেটে দলীয় নেতৃবৃন্দের ছবি সম্বলিত সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে।
দলীয় নেতৃবৃন্দ পাংশা সরকারী কলেজ মাঠের সম্মেলনের মঞ্চ, তৃণমূলের নেতাকর্মী, ডেলিগেট ও কাউন্সিলরদের বসার জন্য বিশাল প্যান্ডেল নির্মাণ কাজ তত্ত্বাবধান করছেন।
জানা গেছে, এবারে পাংশা উপজেলার ১০টি ইউনিয়ন এলাকা থেকে ১হাজার করে এবং পাংশা পৌরসভা থেকে ২হাজার মোট ১২হাজার আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের বিশাল শোডাউন করা হবে সম্মেলনে। সম্মেলন উদ্বোধন করবেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মোঃ আব্দুর রহমান, প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মির্জা আজম এমপি, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ।
পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী বিশ্বাস অসুস্থ থাকার কারণে তার পক্ষে সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন রাজবাড়ী জেলা ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম।
এদিকে পাংশা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন মুখের গুঞ্জন শুরু হয়েছে। সভাপতি পদ প্রত্যাশী পাংশা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মাছপাড়া ইউপির চার-চারবার নির্বাচিত চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ এএফএম শফীউদ্দিন(পাতা) রাজনৈতিক মাঠে তৎপর হয়েছেন। এ নিয়ে রাজনৈতিক মহল সরব হয়ে উঠছে।
পাংশা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন এ নিয়ে বেশ কিছুদিন ধরেই নানা গুঞ্জন চলছে। বিশেষ করে সভাপতি পদে পরিবর্তনের গুঞ্জনের সাথে বর্তমানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান আলী বিশ্বাসের অসুস্থ্যতার কারণে সাধারণ সম্পাদক পদে নতুন মুখের সম্ভাবনা স্পষ্ট হয়েছে। আর এ বিষয়টি সামনে রেখেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী নেতারা তৃণমূলের নেতাকর্মীদের সাথে যোগাযোগের পাশাপাশি দলীয় হাইকমান্ডের আশির্বাদলাভে লবিং শুরু করেছেন। বর্তমান পরিস্থিতিতে আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চমক সৃষ্টির আভাসের কথা ভাবছেন তৃণমূলের নেতাকর্মীরা।
জানা যায়, মাছপাড়া ইউপির চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) বর্তমানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি। এরআগে তিনি পাংশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। তিনি চার-চারবার মাছপাড়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অন্যান্য জনপ্রতিনিধিসহ দলীয় নেতাকর্মীদের সাথে তার ঘনিষ্ঠতা রয়েছে। একজন সফল সংগঠক হিসেবে তার দক্ষতা ও সক্ষমতা রয়েছে। আওয়ামী লীগ রাজনীতি করার কারণে বিগত বিএনপি-জামাত জোট সরকারের সময়ে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে তাকে হত্যা প্রচেষ্টা চালানো হয়। মাছপাড়া রেলওয়ে স্টেশনবাজারে প্রকাশ্যে দিনে-দুপুরে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে। পরে দীর্ঘ চিকিৎসায় সুস্থ্য হয়ে এলাকায় ফিরে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণে বলিষ্ঠ ভূমিকা রাখেন তিনি। এলাকায় উন্নয়ন কর্মকান্ডসহ শান্তি-শৃঙ্খলা রক্ষায় তার বলিষ্ঠ ভূমিকায় দলমত নির্বিশেষে সকলেই তার নেতৃত্বকে প্রশংসা করেন।
এছাড়া ডাঃ এএফএম শফীউদ্দিন পাতাও একজন দক্ষ সাংগঠনিক ব্যক্তিত্ব। চাকুরী থেকে অবসরগ্রহণের পর তিনি সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছেন। চাকুরী জীবনেও এলাকায় আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণসহ দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে দলীয় নেতাকর্মীদের উৎসাহিত করেন তিনি। ডাঃ পাতা কলিমহর ইউপির সাজুরিয়া গ্রামের সন্তান। দীর্ঘদিন যাবত পাংশা শহরে বসবাস করছেন তিনি। পাংশা শহরে দি মেডিকেল সেন্টার নামে তার একটি ক্লিনিক রয়েছে। সেখানে বিভিন্ন অকেশনে দরিদ্র ও দুস্থ লোকজনের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করে থাকেন তিনি। এ কারণে চিকিৎসা সেবার ক্ষেত্রে তার সুনাম ও সুপরিচিতি রয়েছে। তিনি রোটারী ইন্টারন্যাশনালের একজন সক্রিয় সদস্য এবং পাংশা রোটারী ক্লাবের প্রতিষ্ঠাতা। রোটারীর মাধ্যমে তিনি সামাজিক ও জনকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন।
এ ব্যাপারে সভাপতি পদপ্রত্যাশী খোন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এবং জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল হাকিম এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃত্ব যদি আমাদের দলীয় পদপদবী দিয়ে দলের কাজ করার সুযোগ দেন আমরা দায়িত্বশীল ভাবে কাজ করব। জননেতা জিল্লুল হাকিম এমপি ও আশিক মাহমুদ মিতুল হাকিমের হাতকে শক্তিশালীকরনে বলিষ্ঠ ভূমিকা রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!