সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দির বেরুলীতে দুর্বৃত্তের হামলায় বসত বাড়ী ও দোকান তছনছ॥৯জন আহত

  • আপডেট সময় রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বেরুলী গ্রামে দিনে দুপুরে বসত ঘর ও দোকান পাটে হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তছনছ করেছে দুর্বৃত্তরা।
গত ২১শে ফেব্রুয়ারী দুপুরে নবাবপুর ইউনিয়নের বেরুলী গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় তাদের হামলায় মিম নামে এক এসএসসি পরীক্ষার্থীসহ ৯জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২জনকে রাজবাড়ী সদর হাসপাতালে ও ৭জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলো ঃ বেরুলীর গ্রামের ছমির মন্ডলের মেয়ে এসএসসি পরীক্ষা মিম(১৫), ছমির মন্ডলের স্ত্রী সেলিনা বেগম(৪০), মৃত জিয়া উদ্দিনের স্ত্রী রাশিদা বেগম(৬৭), মৃত ইয়ার উদ্দিনের স্ত্রী বিবিজান বেগম(৭০), কামাল ফকিরের স্ত্রী মাজেদা বেগম(৪৫), মনির উদ্দিন মন্ডলের স্ত্রী শিল্পী বেগম(৩৫), মৃত ইয়ার উদ্দিনের ছেলে হালিম মন্ডল(৫০) ও কমির মন্ডল(৪৫) ও হালিম মন্ডলের স্ত্রী রেহেনা বেগম(৪৫)।
স্থানীয় স্কুল শিক্ষক রেজাউল ইসলাম জানান, হালিম মন্ডল ও তার চাচাতো চাচা ফকন উদ্দিন মন্ডলের মধ্যে বসত বাড়ীর জমিজমা নিয়ে বিরোধ ছিল। বিষয়টি ইতিপূর্বে একাধিকবার শালিশের মাধ্যমে বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ যার যার বসত বাড়ী ও জায়গা আলাদা করে মেপে সীমানা নির্ধারণ করে দেন। পরবর্তীতে ফকন উদ্দিন মন্ডল কিছু মানুষের প্ররোচণায় একই গ্রামের মৃত কফিল উদ্দিন শেখের ছেলে প্রভাবশালী লুৎফর শেখের পরিবারের কাছে গোপনে হালিম মন্ডলদের বসতবাড়ীর জমি বিক্রি করে দেন। গত ২১শে ফেব্রুয়ারী দুপুরে প্রভাবশালী লুৎফর শেখ ও তার পরিবারের লোকজন অর্ধশতাধিক বহিরাগতদের সাথে নিয়ে হালিম মন্ডলদের বসত বাড়ীতে হামলা চালায়। এ সময় তারা ধারালো দেশীয় অস্ত্র দিয়ে হালিম মন্ডলদের টিনের ২টি বসতঘর ও ৪টি দোকান কুপিয়ে কেটে তছনছ করে ফেলে দেয়। এতে হালিম মন্ডলের বাড়ীর লোকজন বাধা দিতে গেলে তারা তাদেরকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।
হালিম মন্ডলের ভাই ছমির মন্ডল জানান, বসত বাড়ীর জায়গা ছাড়া তাদের আর কোন জমিজমা নেই। দিন মজুরের কাজ করে কোন রকমভাবে সংসার চলে তাদের। ফকন উদ্দিন মন্ডল তার চাচাতো চাচা। দীর্ঘ বছর আগে ফকন উদ্দিন বসত বাড়ীর গাছপালাসহ ভাল পজিশনের জায়গা ভাগ করে ভোগ দখলে নেয়। তার তাদের দেয়া হয় খাল জমি। সেখানেই তারা কিছু অংশ ভরাট করে টিনের ঘর উত্তোলন করে বসবাস করতেন। পরবর্তীতের তাদের অংশের জমিটুকু ভাল পজিশন হলে তাতে লোভ পড়ে ফকন উদ্দিনের। গত ৩বছর আগে ফকন উদ্দিন তার অংশের কিছু জমি এলাকার প্রভাবশালী লুৎফর শেখের কাছে বিক্রি করে দেন। কিন্তু রেজিষ্ট্রি করার সময় ফকন উদ্দিন কৌশলে আমাদের অংশটুকু তাদের রেজিষ্ট্রি করে দেন। লুৎফর শেখ ও তার পরিবারের লোকজন অনেক প্রভাবশালী। তারা দিনে দুপুরে দেশীয় অস্ত্রসস্ত্রে সর্জিত হয়ে আমাদের বসতবাড়ী ও ৪টি দোকান কুপিয়ে তছনছ করাসহ বাড়ীর লোকজনকে কুপিয়ে জখম করে।
এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের নামে বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ করা হলেও অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড হয়নি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!