শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

॥মনির হোসেন॥ ‘আমার রক্তে যদি বাঁচে প্রাণ, কেন নয় রক্ত দান’-শ্লোগানকে সামনে রেখে কালুখালীর রক্তদানের সামাজিক সংগঠন ‘বিন্দু ব্লাড ফাউন্ডেশন’-এর আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উৎসাহিতকরণ ক্যাম্পেইন শুরু হয়েছে।
গতকাল ২২শে ফেব্রুয়ারী বিকালে কালুখালী আদর্শ দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে স্থানীয় সূর্যোদয় সংঘ কর্তৃক আয়োজিত মুজিববর্ষের অমর একুশে বই, শিক্ষা ও সংস্কৃতি মেলার একটি স্টলে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ক্যাম্পেইন উদ্বোধন করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম।
এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ এইচ.এম জাকারিয়া সাবেরীন, ডাঃ মোঃ আশরাফুজ্জমান, বিন্দু ব্লাড ফাউন্ডেশনের সভাপতি মোঃ রায়হান চৌধুরী লিটু, সাধারণ সম্পাদক রাজু শিকদার এবং কালুখালী উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মনির হোসেনসহ বিন্দু ব্লাড ফাউন্ডেশনের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
ক্যাম্পেইন উদ্বোধনের পর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম বলেন, ‘বিন্দু ব্লাড ফাউন্ডেশনের এমন একটি মহতী উদ্যোগকে আন্তরিকভাবে সাধুবাদ জানাই। আমি সবসময় এ ধরনের ভালো কাজের সাথে আছি, ভবিষ্যতেও থাকবো। বিন্দু ব্লাড ফাউন্ডেশনকে তাদের কার্যক্রম পরিচালনায় সব ধরনের সহযোগিতা করা হবে।’
উল্লেখ্য, ক্যাম্পেইনের প্রথম দিনে গতকাল শনিবার প্রায় ৩শত মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে রক্তদানের বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। আজ ২৩শে ফেব্রুয়ারী মেলার শেষ সময় পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!