বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দ উপজেলা আ’লীগের জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০

॥মেহেদুল হাসান আক্কাছ॥ গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ২৯শে মার্চ অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ৮জন আবেদন করেছে।
আবেদনকারীরা হলো ঃ প্রবীণ আওয়ামীগ নেতা নাজিরুল ইসলাম দুলু, প্রয়াত উপজেলা চেয়ারম্যান মরহুম এবিএম নুরুল ইসলামের পুত্র ডাঃ আরিফুজ্জামান, সদ্য আওয়ামী লীগে যোগদানকারী নেতা মোহাম্মাদ আলী মিয়া, শিল্পপতি আওয়ামী লীগ নেতা মোস্তফা মুন্সী, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সাবেক যুবলীগ নেতা আসাদুজ্জামান চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা মামুন অর রশিদ, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক নুরুল ইসলাম শিকদার ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা।
গতকাল ২০শে দুপুরে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক জরুরী বর্ধিত সভার মাধ্যমে প্রার্থীদের আবেদন পত্র গ্রহণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান মিয়ার সভাপতিত্বে ও সদ্য দায়িত্ব প্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক পৌর কান্সিলর বিল্পব ঘোষের সঞ্চালনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। বিশেষ অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, প্রচার সম্পাদক এডঃ মোঃ সফিকুল হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক অরূপ দত্ত হলি, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর নাসির উদ্দিন রনি, সাবেক স্বেচ্ছাসেবকলীগ নেতা প্রফেসর আনিসুর রহমান মোল্লা ও ৪টি ইউনিয়ন ও ১টি পৌর সভার সভাপতি সাধারণ সম্পাদক এবং উপজেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন গেদুর মৃত্যুতে শাক প্রস্তাব আনা, বিপ্লব ঘোষকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান ও আগামী উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্তকরণ প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়। তবে তৃণমূলের নেতৃবৃন্দ শিল্পপতি মোস্তফা মুন্সীকে দলীয় প্রার্থী করার দাবী জানিয়েছেন।
মনোয়ন প্রত্যাশী শিল্পপতি মোস্তফা মুন্সী এবং সাবেক উজানচর ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা নাজিরুল ইসলাম দুলু এক প্রশ্নের জবাবে জানান, দল থেকে মনোনয়ন না পেলেও যাকে মনোনয়ন দেয়া হয় তাকেই নির্বাচিত করার জন্য আপ্রান চেষ্টা করব।
তবে একাধিকবার নির্বাচিত সাবেক ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মিয়া জানান, দলীয় মনোনয়ন পেলে ভালো। না পেলেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন। মোহাম্মদ আলী মিয়া ইতিপূর্বে উপজেলা নির্বাচনে বিএনপি’র ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে প্রয়াত এবিএম নুরুল ইসলামের কাছে পরাজিত হয়েছিলেন।
দলীয় প্রার্থী চুড়ান্ত করার বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী জানান, পরবর্তীতে জেলা কমিটি ও গোয়ালন্দ উপজেলা কমিটির সমন্বয়ে আবেদনকৃতদের মধ্য হতে সম্ভাব্য ৩জনকে বাছাই করে চুড়ান্ত সিদ্ধান্তের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হবে। কেন্দ্রীয় কমিটি যাকে মনোনয়ন দিবেন তিনিই চুড়ান্ত বলে বিবেচিত হবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!