সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

আমিরাত প্রবাসীর কাব্য গ্রন্থ ‘অস্পর্শ ভালোবাসা’ ঢাকার একুশে বইমেলায়

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ ঢাকার একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে আমিরাত প্রবাসী কবি আরাফাতুর ইসলাম চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ ‘অস্পর্শ ভালোবাসা’।
বয়সে তরুণ হলেও তার গ্রন্থের কবিতায় বেশ দক্ষতার ছাপ রেখেছেন তিনি। বিষয় বিন্যাসে, আঙ্গিকে ও প্রকাশ নৈপুণ্যে তার কাব্য স্বকীয় বৈশিষ্ট্যে সমুজ্জ্বল। কবিতায় তিনি সত্য, সুন্দর আর সুনীতিকে আহ্বান জানিয়েছেন। প্রেম, প্রকৃতি ও স্বদেশ তার কবিতার প্রধান উপজীব্য।
প্রবাসে কর্ম ব্যস্ততার মাঝেও কাব্যগ্রন্থটি প্রকাশিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত শাখার সাংগঠনিক সম্পাদক আরাফাতুর ইসলাম চৌধুরী বলেন, প্রেম, ভালোবাসা ও তারুণ্যের জয়গানে এবং চারপাশে নিত্যদিন ঘটে যাওয়া নানা ঘটনা আর ভাবনা থেকেই তার এই কবিতার বইটি লেখা। বইটি প্রকাশ করেছে ঢাকার অক্ষরবৃত্ত প্রকাশন। বইটির প্রচ্ছদ এঁকেছেন মোমিন উদ্দিন খালেদ এবং অলংকরণ করেছেন ফারজানা পায়েল। বইটি ঢাকার একুশে বইমেলার অক্ষরবৃত্ত প্রকাশনের স্টলে পাওয়া যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!