শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চীনে আরো ১৮৮৬ জন ভাইরাস আক্রান্ত॥৯৮জনের প্রাণহানী

  • আপডেট সময় বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে সিনহুয়া’ গতকাল মঙ্গলবার জানিয়েছে, চীনে সোমবার একদিনে করোনা ভাইরাসে আরো ১,৮৮৬ জন আক্রান্ত হয়েছে এতে আরো ৯৮ জনের প্রাণহানী হয়েছে। এ নিয়ে সেখানে প্রাণহানীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১হাজার ৮৬৪ জন।
এদিকে এএফপি’র খবরে বলা হয়, করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহানের এক হাসপাতাল পরিচালক লিউ ঝিমিং গতকাল মঙ্গলবার মৃত্যুবরণ করেছেন।
সিনহুয়া জানায়, জাতীয় স্বাস্থ্য কমিশনের খবর অনুযায়ী, তারা ৩১টি প্রাদেশিক এলাকায় এবং জিনজিয়াং প্রোডাকশন অ্যান্ড কন্সট্রাকশন করপস(এক্সপিসিসি)- এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। নিহতদের মধ্যে ৯৩ জন হুবেই প্রদেশের, ৩জন হেনান ও বাকী ২জন হেবেই ও হুনান প্রদেশের।
কমিশন জানায়, গত সোমবার আরো ১,৪৩২জন আক্রান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ওইদিন আরো ১,০৯৭ জন রোগীর অবস্থা গুরুতর অবস্থায় পৌঁছেছে। তবে ১,৭০১ জন রোগী আরোগ্য লাভের পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।
চীনের মূল ভূ-খন্ডে গত সোমবার রাতে সর্বশেষ ৭২ হাজার ৪৩৬ জনের ভাইরাস আক্রান্তের খবর পাওয়া যায় এবং ১হাজার ৮৬৪ জন রোগীর মৃত্যুর কথা জানা যায়।
কমিশন আরো জানায়, ১১ হাজার ৭৪১ জন রোগীর অবস্থা মারাত্মক এবং ৬ হাজার ২৪২ জন আক্রান্ত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।
মোট ১২ হাজার ৫৫২ লোক সূস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।
কমিশন জানায়, আক্রান্তের সংস্পর্শে থাকা ৫ লাখ ৬০ হাজার ৯০১ জন চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে গত সোমবার চিকিৎসা পর্যবেক্ষণে রাখা ২৭হাজার ৯০৮ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এখনো ১লাখ ৪১হাজার ৫৫২ জনকে এখনো পর্যবেক্ষণে রাখা হয়েছে।
হংকং স্পেশাল অ্যাডমিনিস্ট্রেটিভ রিজন(এসএআর) গত সোমবার রাতে ১জনের মৃত্যু ৬০ জন আক্রান্ত নিশ্চিত করেছে। মাকাও এসএআর-এ ১০ জন আক্রান্ত রোগী এবং তাইওয়ানে এক জনের মৃত্যুসহ ২২ জনের আক্রান্ত নিশ্চিত করা হয়েছে।
হংকং-এ ২জন, মাকাও-এ ৫জন এবং তাইওয়ানে ২জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ঘরে ফিরেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!