শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

উজানচরে জমির দখল নিতে গাছ কেটে মাটি ভরাটের ঘটনায় থানায় অভিযোগ

  • আপডেট সময় বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ গোয়ালন্দের উজানচরে জমির দখল নিতে গাছ কেটে মাটি ভরাটের ঘটনায় গত ১৬ই ফেব্রুয়ারী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের মৈজদ্দিন মন্ডলের পাড়ার বাসিন্দা নূরুল হক জানান, গোয়ালন্দ-ফরিদপুর মহাসড়কের পাশে পূর্ব উজানচর গ্রামের ১৮ শতাংশ জমি নিয়ে স্থানীয় মজিবর রহমানের সাথে তার মামলা ছিল। সে মামলায় গত তিন বছর আগে আদালত থেকে তার পক্ষে রায় হয়। ওই জমিতে তিনি মেহগনি গাছের বাগান করেছেন। গত ১৫ই ফেব্রুয়ারী বিকালে মজিবর রহমান ও তার লোকজন ওই বাগানের ৭০টি মেহগনি গাছ কেটে মাটি ভরাটের কাজ শুরু করে। এ সময় তিনি বাড়ীতে না থাকায় তাদেরকে বাঁধা দিতে পারেননি। পরে গোয়ালন্দ ঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
স্থানীয় আঃ সালাম সরদার ও শামছুন্নাহার জানান, নূরুল হকের রোপণ করা মেহগনি গাছ গত শনিবার বিকালে মজিবর রহমানের ছেলেরা এসে কেটে মাটি ভরাটের কাজ শুরু করে।
অভিযুক্ত মজিবর রহমান ওই জমি তার পৈত্রিক সম্পত্তি দাবী করে বলেন, গাছগুলো আমাদের লাগানো ছিল। এখন জমিটি ভরাট করার জন্য গাছগুলো কাটা হয়েছে।
এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান বলেন, অভিযোগ পেয়ে ওই জমির মাটি ভরাটের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তীতে বসে সমাধান না হলে আদালতে যাওয়ার পরামর্শ দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!