শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা

  • আপডেট সময় সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা গতকাল ১৬ই ফেব্রুয়ারী সকাল ১০টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আশেক হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী(চঃ দাঃ) কে.বি.এম সাদ্দাম হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাস, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, আগামী ১৭ই মার্চ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতির জনকের জন্মশতবার্ষিকী শুরু হবে। রাজবাড়ীতে সারা বছরব্যাপী বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন সরকারী-বেসরকারী বিভাগ কর্তৃক যথাযথভাবে দিবসটি পালনের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করি, আমরা রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনেক সুন্দরভাবে মুজিববর্ষ উদযাপন করতে পারবো।
তিনি আরো বলেন, আগামী ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালন করা হবে। এ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে ১৯শে ফেব্রুয়ারী থেকে ২১শে ফেব্রুয়ারী পর্যন্ত তিন দিনব্যাপী বই মেলার আয়োজন করা হয়েছে।
জেলা প্রশাসক বলেন, রাজবাড়ী পৌরসভার মেয়রের বক্তব্য মতে গত মিটিং-এ পৌর এলাকার মধ্যে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বালুবাহী ট্রাক এবং প্রধান সড়ক ছাড়া অন্য কোন সড়ক দিয়ে ৫টনের অধিক লোডের ট্রাক চলতে না দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু সেই সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দিনের বেলায় শহরের মধ্যে দিয়ে বালুবাহী ট্রাক চলাচল করছে বলে তিনি উল্লেখ করেছেন। এ ব্যাপারে ট্রাক চলাচল নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
এলজিইডির নির্বাহী প্রকৌশলীর বক্তব্য অনুযায়ী বালিয়াকান্দিতে হড়াই, চন্দনা ও চিত্রা নদী পুনঃ খননের সময় সঠিকভাবে নদীর পাড় বাঁধাই বা নদীর পাশ দিয়ে চলাচলের রাস্তার ভাঙ্গন প্রতিরোধে কার্যকর পদক্ষেপ না নেয়ার কারণে বর্তমানে রাস্তা ভেঙ্গে ওই অঞ্চলের জনগণের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড ওই সকল রাস্তা যাতে আর না ভাঙ্গে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
এছাড়াও সভায় রাজবাড়ী শহরের ৩নং বেড়াডাঙ্গার পৌর শিশু পার্কের সংস্কার কাজের অগ্রগতি, জেলায় পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা, বিষমুক্ত সবজি বিক্রয় কেন্দ্র স্থাপন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক মাদক নিয়ন্ত্রণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ, জেলা পরিষদের বিভিন্ন প্রকল্প, জেলা মডেল মসজিদ নির্মাণ ও পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধ প্রকল্পের কাজের অগ্রগতি, দৌলতদিয়া ঘাটের ভাঙ্গণ প্রতিরোধ ব্যবস্থা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক দৌলতদিয়া ঘাট এলাকায় যাত্রীদের জন্য মহিলা ও পুরুষ টয়লেট নির্মাণসহ জেলার বিভিন্ন সরকারী দপ্তরের উন্নয়নমূলক কাজের বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
সভায় এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীমের আগামী ২৭শে ফেব্রুয়ারী চাকুরী থেকে অবসর গ্রহণ উপলক্ষে জেলা প্রশাসক দিলসাদ বেগম ও কমিটির অন্যান্য সদস্যগণ তাকে ফুলেল শুভেচ্ছা বিদায়ী এবং নবাগত নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
উল্লেখ্য, জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা ছাড়াও একই স্থানে পর্যায়ক্রমে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর কর্মসূচী, কর্ণধার কমিটি, তথ্য অধিকার বাস্তবায়ন উপদেষ্টা কমিটি, আমার বাড়ী আমার খামার প্রকল্পের বাস্তবায়ন ও তদারকি কমিটি, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচী বাস্তবায়ন, এসডিজি, ভিক্ষুক পুনর্বাসন কমিটির এবং জাতীয় শুদ্ধাচার কৌশলের ব্যাপক প্রচার ও জনঅবহিতকরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!