শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

  • আপডেট সময় রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ গণযোগাযোগ অধিদপ্তরের অধীন রাজবাড়ী জেলা তথ্য অফিসের আয়োজনে গতকাল ১৫ই ফেব্রুয়ারী বেলা ১১টায় কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।
জেলা তথ্য অফিসার(ভারপ্রাপ্ত) শাহীন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহফুজা খাতুন মলি। অন্যান্যের মধ্যে অভিভাবক লিপি আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আমাদের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্নদ্রষ্টা হয়ে কাজ শুরু করেছিলেন। আজকে তারই কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির জনকের সেই অসমাপ্ত কাজ শেষ করার মাধ্যমে দেশকে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ার পথে অনেক এগিয়ে গেছেন। হয়তো সেদিন আর বেশী দূরে নয় যেদিন আমরা উন্নত দেশে পরিণত হব। আর উন্নত দেশে পরিণত হওয়ার আগে আমাদেরকে অবশ্যই মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ, নাশকতার মতো সামাজিক ব্যাধি নির্মূল করতে হবে। বর্তমানে রাজবাড়ীসহ আমাদের দেশের প্রধান সমস্যা হচ্ছে মাদক ও বাল্য বিবাহ। সুতরাং আমাদের সকলকে মাদক ও বাল্য বিবাহসহ অন্যান্য সামাজিক সমস্যাগুলো প্রতিরোধ ও নির্মূল করতে সম্মিলিতভাবে কাজ করার পাশাপাশি জনসচেতনতা গড়ে তুলতে হবে।
আলোচনা সভার শেষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মপরিকল্পনা বাস্তবায়ন, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য, উন্নয়ন পরিকল্পনা, মাদক, সন্ত্রাস, নাশকতা, গুজব, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সংক্রান্ত চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!