fbpx
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৫:৩৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর ৪টি হাসপাতালে পিপিই বিতরণ করলেন এমপি পুত্র মিতুল হাকিম ফরিদপুরের সাংবাদিকদের পিপিই দিলেন এমপি ইঞ্জিঃ মোশাররফ রাজবাড়ীতে হিজড়াদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ লকডাউনে মানবেতর জীবনযাপন করছে খেটে খাওয়া গোয়ালন্দের হতদরিদ্র মানুষ নির্বাচনী এলাকায় ১০ হাজার প্যাকেট খাবার বিতরণ করবেন এমপি কাজী কেরামত আলী বালিয়াকান্দি উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা কালুখালীতে জেলা পুলিশের তৈরী হ্যান্ড স্যানিটাইজার-মাস্ক বিতরণ রাজবাড়ী পৌরসভা এলাকার কর্মহীন ৩শত পরিবারকে খাদ্য সহায়তা প্রদান কর্মহীন থাকা দরিদ্রদের মাঝে চন্দনী ইউপির সাবেক চেয়ারম্যান মালেকের খাদ্য বিতরণ বালিয়াকান্দির আদিবাসী পল্লীতে পুলিশের তৈরী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে

  • আপডেট সময় রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নাগরিকদের সরকারী আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করতে এবারও আগামী ২৮শে এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ পালন করবে সরকার।
মুজিব বর্ষ উপলক্ষে এবার এ দিবস স্বাড়ম্বরে পালন করা হবে। এ উপলক্ষে সংস্থার সহকারী পরিচালক(প্রশাসন) কাজী ইয়াসিন হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের লক্ষে ২০২০ ও ২০২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে।
এ উপলক্ষে সরকারের বিভিন্ন মন্ত্রনালয় বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে। ‘মুজিব বর্ষ’ উদযাপনের অংশ হিসেবে আইন ও বিচার বিভাগও দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজন করবে। আইন ও বিচার বিভাগের অধীন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা আগামী ২৮ এপ্রিল-২০২০ ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ স্বাড়ম্বরে উদযাপন করবে।’
প্রতি বছরের ন্যায় এ বছরও ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’-এর একটি প্রতিপাদ্য নির্ধারণ করা হবে। দিবসটি উপলক্ষে তাৎপর্যপূর্ণ শ্লোগান তৈরী করে আজ ১৬ই ফেব্রুয়ারীর মধ্যে সংস্থা বরাবর ডাকযোগে অথবা সংস্থার ই-মেইলে জরুরী ভিত্তিতে প্রেরণ করতে সংশ্লিষ্টদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নাগরিকদের সরকারী আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করতে ২০১৩ সালে ২৮শে এপ্রিলকে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ হিসেবে ঘোষণা করে সরকার। সে থেকে দিবসটি প্রতিবছর পালিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!