বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৩৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছাড়বে কাল॥বগি সরবাহ করবে ভারত

  • আপডেট সময় শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর জোড়া মসজিদে ১১৯তম বার্ষিক পবিত্র ওরশ শরীফে যোগদানের জন্য বাংলাদেশের ‘ওরশ স্পেশাল ট্রেন’ আগামীকাল ১৫ই ফেব্রুয়ারী রাত ১০টায় রাজবাড়ী জেলা শহরের রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে।
রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়া ব্যবস্থাপনায় পরিচালিত ভারতীয় রেলওয়ের সরবরাহকৃত ২৪টি বগি সম্বলিত ওরশ স্পেশাল ট্রেনটিতে ১২২০ জন পুরুষ, ৯৩৩ জন নারী ও ১১০ জন শিশুসহ মোট ২৩২৩ জন ওরশ যাত্রী মেদিনীপুরে গমন করবেন। ওরশ শেষে আগামী ১৯শে ফেব্রুয়ারী রাতে ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে। রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়া সভাপতি(ট্রেন লিডার) কাজী ইরাদত আলীর নেতৃত্বে ওরশ স্পেশাল ট্রেনটি মেদিনীপুরে যাবে।
আগামী ১৭ই ফেব্রুয়ারী দিবাগত রাতে মেদিনীপুরের জোড়া মসজিদে নূর নবী হযরত মুহাম্মদ(সাঃ) এর ৩৩তম ও গাউস উল আযম হযরত আব্দুল কাদের জিলানী(আঃ) এর ২০তম অধস্তন পবিত্র বংশধর আলী আব্দুল কাদের সামশুল কাদের হযরত সৈয়দ শাহ মোর্শেদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী(আঃ) মশহুর নাম “মওলাপাক”-এর এই ১১৯তম বার্ষিক ওরশ শরীফ উদযাপিত হবে। পবিত্র ওরশ শরীফ পরিচালনা করবেন মেদিনীপুরের পীর কাদেরীয়া তরীকার সজ্জাদানসীন বড় হুজুর পাক হযরত সৈয়দ শাহ্ রশিদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী মাদ্দাজিল্লুহুল আলী। ওরশ শরীফ একই দিনে রাজবাড়ী শহরের খানকায়ে কাদেরীয়া বড় মসজিদ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে এই ওরশ স্পেশাল ট্রেনটি চলাচলের ব্যবস্থা করে আসছে। এ জন্য আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ীর পক্ষ থেকে উভয় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।
এদিকে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে গত ১২ই ফেব্রুয়ারী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের রাজবাড়ী থেকে উক্ত ওরশে অংশগ্রহণের জন্য ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ ২৪টি বিশেষ বগি সম্বলিত ট্রেনটি সরবরাহ করবে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর