বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কক্সবাজারে নৌ-দুর্ঘটনা কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ শরণার্থী সংস্থা

  • আপডেট সময় বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ বঙ্গোপসাগরের সেন্ট মার্টিন দ্বীপের উপকূলে নৌ দুর্ঘটনা কবলিতদের সাহায্যে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর)।
গতকাল ১১ই ফেব্রুয়ারী বিশ্ব সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
এতে জানানো হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনায় ১৫ জন নিহত এবং ৬৮জনকে উদ্ধার করার কথা নিশ্চিত করেছে। উদ্ধারকৃতরা প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন বলেও তারা জানিয়েছেন।
আইওএম, ইউএনএইচসিআর এবং জাতিসংঘের সকল সংস্থা ও অন্যান্য এনজিও এই ঘটনায় গভীরভাবে দুঃখ প্রকাশ করেছে। তারা সরকারের পাশে থেকে উদ্ধারকৃতদের খাদ্য, আশ্রয়, চিকিৎসা বা যে কোন সহায়তায় এগিয়ে আসতে প্রস্তুত বলেও জানিয়েছে।
কক্সবাজারে অনিয়মিত ও অনিরাপদ নৌ-যাত্রা নতুন কোন ঘটনা নয়। রোহিঙ্গারা ও বাংলাদেশী জনগণ বিভিন্ন পরিস্থিতির শিকার হয়ে এ ধরনের ঝুঁকি নিয়ে থাকে।
সাগরপথের অনিরাপদ ভ্রমণের কথা বিবেচনা করে জাতিসংঘ ও বাংলাদেশ সরকার উভয় জনগোষ্ঠীর সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে আসছে।
আমরা আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাজ করছি যেন পাচার রোধ করা যায় এবং নৌ দুর্ঘটনার ঝুঁকিতে থাকা মানুষদের রক্ষা করা যায়। মানবপাচার থেকে উদ্ধারকৃতদের জন্য কক্সবাজার জেলায় বিভিন্ন সহায়তার ব্যবস্থাও রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!