fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

ধর্ম নিয়ে খেলা বন্ধ করুন ঃ আজহারীকে গ্রেপ্তার না করে শরীয়ত বয়াতীকে জেলে পাঠানোয় সমালোচনা

  • আপডেট সময় রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

॥শিহাবুর রহমান/হেলাল মাহমুদ॥ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন,এমপি বলেছেন, দেশে ধর্ম নিয়ে খেলা শুরু হয়েছে। যুদ্ধাপরাধের মামলায় দন্ডিত রাজাকার দেলোয়ার হোসেন সাঈদীর পক্ষ নিয়ে লাগাতার সাম্প্রদায়িক উস্কানীমূলক বক্তব্য দিয়ে নির্বিঘেœ মালয়েশিয়ায় চলে যাওয়া মাওলানা মিজানুর রহমান আজহারীকে গ্রেফতার না করে শরীয়ত বয়াতীর মতো নিরীহ বাউলকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জেলে প্রেরণ করা হয়েছে। ধর্ম নিয়ে রাজনীতিকারীদের পৃষ্ঠপোষকতা করা হচ্ছে। সৌদি আরবের মানুষেরা হলো পিশাচ। কাজের কথা বলে নিয়ে আমাদের মা-বোনদের নিয়ে সৌদি আরবে ধর্ষণ করছে। তারপরও সেখানে নারীদের সেখানে পাঠানো হচ্ছে।
গতকাল ৮ই জানুয়ারী বিকেলে রাজবাড়ী শহরের রেলগেট এলাকায় বটতলার মুক্তমঞ্চে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য উর্দ্ধগতিরোধ, দেশে ক্রমবর্ধমান বৈষম্য ও অর্থনৈতিক লুটপাট বন্ধ ও কৃষকের ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতকরাসহ ২১ দফা দাবীতে ওয়ার্কার্স পার্টির জনসভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন হয়েছে। মাত্র ২০ থেকে ২৫% মানুষ ভোট কেন্দ্রে গেছে। যে বাংলার মানুষ ভোটকে এতো বেশি তাদের প্রিয় মনে করে। যে বাংলার মানুষ ভোটের জন্য জীবন দেয়। যে বাংলার মানুষ ৭০ এর নির্বাচনের রায় বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধ করেছিল। যে বাংলার মানুষ ভোটকে উৎসব মনে করে। সেই বাংলার মানুষের আজকে ভোট দিতে আগ্রহ নাই কেন। এ প্রশ্নের উত্তর আজকে খুঁজে দেখতে হবে। গণতন্ত্রকে অর্থবহ করে তুলতে হলে জনগণের ভোটের প্রতি আগ্রহ ফিরিয়ে আনতে হবে।
রাশেদ খান মেমন বলেন, বৈষম্যের ধারায় বাংলাদেশ আজকে পৃথিবীর শীর্ষে জায়গায় পৌছে গেছে। এর কারণ হিসেবে তিনি উল্লেখ্য করেন দেশে উন্নয়ন হচ্ছে কোন সন্দেহ নাই। আমাদের প্রবৃদ্ধি বেড়েছে। আমাদের মাথা পিছু আয় বেড়েছে। আমাদের দারিদ্রের সংখ্যা কমেছে। সব সত্য, কোন সন্দেহ নাই। কিন্তু এখনো ১৬ কোটি মানুষের মধ্যে ৪ কোটি মানুষ তারা দরিদ্র এবং গরীব। যেখানে ৭৪ সালে মাত্র ৪জন কোটিপতি ছিল। আজকে বাংলাদেশে আমাদের উন্নয়নের ধাক্কায় এখন ১লক্ষ ২২ হাজার মানুষ কোটিপতি। কেবল কোটিই নয়, কোটি কোটি কোটিপতি।
তিনি বলেন, এই রাজবাড়ী দিয়ে দ্বিতীয় পদ্মা সেতু হওয়ার কথা ছিল। প্রথম পদ্মা সেতু নির্মাণে শেষ পর্যায়ে। সরকার সিদ্ধান্ত নিয়েছে দ্বিতীয় পদ্মা সেতু হবে। আমি আশা করবো আজকে যদি রাজবাড়ীর উপর দিয়ে দ্বিতীয় পদ্মা সেতু হয়, তাহলে যে উন্নয়নের ধারায় আমরা রয়েছে সেই উন্নয়নের ধারায় রাজবাড়ী আজকে যুক্ত হতে পারবে।
আমরা জানি, আমরা এখন উন্নয়নশীল দেশ হতে চলেছি। আমরা জানি আমাদের দেশ ডিজিটাল দেশে রূপান্তিত হয়েছে। আমরা জানি আমাদের দেশে শিল্পে, কৃষিতে আমরা এগিয়ে গেছি অনেক দুর। কিন্তু আফসোস, যে মানুষগুলো আমরা এই উন্নয়ন করলাম, যে মানুষগুলো উন্নয়নের কারিগর, যে মানুষের শ্রমে ঘামে এই বাংলাদেশ এগিয়ে চলেছে তারা কোথায় দাঁড়িয়ে আছে আজকে।
তিনি আরো বলেন, রাজবাড়ী জেলা পাটের জন্য বিখ্যাত হলেও এ জেলার কৃষকরা পাটের দাম পাচ্ছে না। একইভাবে কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে সকলকে ওয়ার্কার্স পার্টির পতাকাতলে সমবেত হতে হবে।
ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ও রাজবাড়ী জেলা শাখার সভাপতি কমরেড জ্যোতি শংকর ঝন্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় জনসভায় বিশেষ অতিথি হিসেবে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, জেলা ওয়ার্কার্স পার্টির নেতা কমরেড মওলা বক্স, কমরেড আরবান আলী, কমরেড দেলোয়ার হোসেন, ওয়ার্কার্স পার্টির নেতা ও বরাট ইউপির চেয়ারম্যান কমরেড মনিরুজ্জামান সালাম ও জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম কাদের প্রমুখ বক্তব্য রাখেন।
জনসভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, দেশে ক্রমবর্ধমান বৈষম্য ও অর্থনৈতিক লুটপাট বন্ধ করা, ধানসহ কৃষকের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, দুর্নীতি, জঙ্গীবাদ প্রতিরোধসহ বিভিন্ন দাবী জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!