শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাপানের প্রমোদ তরীর আরো ৩জনের করোনা ভাইরাস সনাক্ত

  • আপডেট সময় রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ দুই সপ্তাহ ধরে যাত্রীদের পরীক্ষার জন্যে বিচ্ছিন্ন রাখা জাপানের প্রমোদ তরীর আরো ৩জনের করোনা সনাক্ত হয়েছে, এতে করে জাহাজটিতে আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে মোট ৬৪জন। গতকাল শনিবার সরকারীভাবে এ কথা জানানো হয়। খবর এএফপি’র।
জাহাজে অতিরিক্ত ৪১ জন যাত্রীর ভাইরাস সনাক্তের একদিন পর এই নতুন আক্রান্ত রোগীর সনাক্ত সংখ্যা নিশ্চিত করা হলো। বিপুল সংখ্যক লোক এই ভাইরাসে মৃত্যুবরণ করেছে, যাদের অধিকাংশ চীনের নাগরিক। চীনের মূলভূখন্ডে ৩০ হাজারের বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।
জাপান কর্তৃপক্ষ ডায়মন্ড প্রিন্স জাহাজের মোট ২৮০ জনকে পরীক্ষা করেছে। গত মাসে জাহাজটির এক যাত্রীর ভাইরাস সনাক্ত হওয়ায় তাকে হংকং-এ ফেলে আসার ঘটনার প্রেক্ষিতে এটিকে বিচ্ছিন্ন রাখা হয়।
দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, গতকাল শনিবার আরো ৬জনকে পরীক্ষা করা হলে, তাদের মধ্যে ৩জনের আক্রান্ত সনাক্ত নিশ্চিত হয়। তবে মন্ত্রনালয় আর কোনো বিস্তারিত তথ্য জানায়নি।
মন্ত্রনালয় এক বিবৃতিতে জানিয়েছে, আক্রান্ত ওই তিন ব্যক্তিকে ইতোমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
যাত্রী ও ক্রু নিয়ে আরোহণ করা ৩ হাজার ৭০০ জন নিয়ে জাহাজটি গত সোমবার সন্ধ্যায় জাপান উপকূলে পৌঁছায়। গত বৃহস্পতিবার এটি ওকোহামায় এসে পৌঁছলে পুনরায় ১৯শে ফেব্রুয়ারী পর্যন্ত পৃথক রাখাতে বলা হয়।
নতুন আক্রান্ত এক ব্যক্তির অবস্থা মারাত্মক। জাহাজে আরোহণ করা অনেকেই বয়োজ্যেষ্ঠ্য যাদের ভাইরাস আক্রান্তের ঝুঁকি রয়েছে।
মূলত তাদেরকেই পরীক্ষা করা হয়েছে যাদের উপসর্গ দেখা দিয়েছে ও ইতোপূর্বে সনাক্তদের সঙ্গে যাদের ঘনিষ্ট যোগাযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!