fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৬:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

জাপানের প্রমোদ তরীর আরো ৩জনের করোনা ভাইরাস সনাক্ত

  • আপডেট সময় রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ দুই সপ্তাহ ধরে যাত্রীদের পরীক্ষার জন্যে বিচ্ছিন্ন রাখা জাপানের প্রমোদ তরীর আরো ৩জনের করোনা সনাক্ত হয়েছে, এতে করে জাহাজটিতে আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে মোট ৬৪জন। গতকাল শনিবার সরকারীভাবে এ কথা জানানো হয়। খবর এএফপি’র।
জাহাজে অতিরিক্ত ৪১ জন যাত্রীর ভাইরাস সনাক্তের একদিন পর এই নতুন আক্রান্ত রোগীর সনাক্ত সংখ্যা নিশ্চিত করা হলো। বিপুল সংখ্যক লোক এই ভাইরাসে মৃত্যুবরণ করেছে, যাদের অধিকাংশ চীনের নাগরিক। চীনের মূলভূখন্ডে ৩০ হাজারের বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।
জাপান কর্তৃপক্ষ ডায়মন্ড প্রিন্স জাহাজের মোট ২৮০ জনকে পরীক্ষা করেছে। গত মাসে জাহাজটির এক যাত্রীর ভাইরাস সনাক্ত হওয়ায় তাকে হংকং-এ ফেলে আসার ঘটনার প্রেক্ষিতে এটিকে বিচ্ছিন্ন রাখা হয়।
দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, গতকাল শনিবার আরো ৬জনকে পরীক্ষা করা হলে, তাদের মধ্যে ৩জনের আক্রান্ত সনাক্ত নিশ্চিত হয়। তবে মন্ত্রনালয় আর কোনো বিস্তারিত তথ্য জানায়নি।
মন্ত্রনালয় এক বিবৃতিতে জানিয়েছে, আক্রান্ত ওই তিন ব্যক্তিকে ইতোমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
যাত্রী ও ক্রু নিয়ে আরোহণ করা ৩ হাজার ৭০০ জন নিয়ে জাহাজটি গত সোমবার সন্ধ্যায় জাপান উপকূলে পৌঁছায়। গত বৃহস্পতিবার এটি ওকোহামায় এসে পৌঁছলে পুনরায় ১৯শে ফেব্রুয়ারী পর্যন্ত পৃথক রাখাতে বলা হয়।
নতুন আক্রান্ত এক ব্যক্তির অবস্থা মারাত্মক। জাহাজে আরোহণ করা অনেকেই বয়োজ্যেষ্ঠ্য যাদের ভাইরাস আক্রান্তের ঝুঁকি রয়েছে।
মূলত তাদেরকেই পরীক্ষা করা হয়েছে যাদের উপসর্গ দেখা দিয়েছে ও ইতোপূর্বে সনাক্তদের সঙ্গে যাদের ঘনিষ্ট যোগাযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!