রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ ইউএনজিএ-৭৫ : “ডিজিটাল সহযোগিতায় শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ” করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ

জাপানের প্রমোদ তরীর আরো ৩জনের করোনা ভাইরাস সনাক্ত

  • আপডেট সময় রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ দুই সপ্তাহ ধরে যাত্রীদের পরীক্ষার জন্যে বিচ্ছিন্ন রাখা জাপানের প্রমোদ তরীর আরো ৩জনের করোনা সনাক্ত হয়েছে, এতে করে জাহাজটিতে আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে মোট ৬৪জন। গতকাল শনিবার সরকারীভাবে এ কথা জানানো হয়। খবর এএফপি’র।
জাহাজে অতিরিক্ত ৪১ জন যাত্রীর ভাইরাস সনাক্তের একদিন পর এই নতুন আক্রান্ত রোগীর সনাক্ত সংখ্যা নিশ্চিত করা হলো। বিপুল সংখ্যক লোক এই ভাইরাসে মৃত্যুবরণ করেছে, যাদের অধিকাংশ চীনের নাগরিক। চীনের মূলভূখন্ডে ৩০ হাজারের বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।
জাপান কর্তৃপক্ষ ডায়মন্ড প্রিন্স জাহাজের মোট ২৮০ জনকে পরীক্ষা করেছে। গত মাসে জাহাজটির এক যাত্রীর ভাইরাস সনাক্ত হওয়ায় তাকে হংকং-এ ফেলে আসার ঘটনার প্রেক্ষিতে এটিকে বিচ্ছিন্ন রাখা হয়।
দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, গতকাল শনিবার আরো ৬জনকে পরীক্ষা করা হলে, তাদের মধ্যে ৩জনের আক্রান্ত সনাক্ত নিশ্চিত হয়। তবে মন্ত্রনালয় আর কোনো বিস্তারিত তথ্য জানায়নি।
মন্ত্রনালয় এক বিবৃতিতে জানিয়েছে, আক্রান্ত ওই তিন ব্যক্তিকে ইতোমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
যাত্রী ও ক্রু নিয়ে আরোহণ করা ৩ হাজার ৭০০ জন নিয়ে জাহাজটি গত সোমবার সন্ধ্যায় জাপান উপকূলে পৌঁছায়। গত বৃহস্পতিবার এটি ওকোহামায় এসে পৌঁছলে পুনরায় ১৯শে ফেব্রুয়ারী পর্যন্ত পৃথক রাখাতে বলা হয়।
নতুন আক্রান্ত এক ব্যক্তির অবস্থা মারাত্মক। জাহাজে আরোহণ করা অনেকেই বয়োজ্যেষ্ঠ্য যাদের ভাইরাস আক্রান্তের ঝুঁকি রয়েছে।
মূলত তাদেরকেই পরীক্ষা করা হয়েছে যাদের উপসর্গ দেখা দিয়েছে ও ইতোপূর্বে সনাক্তদের সঙ্গে যাদের ঘনিষ্ট যোগাযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর