fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

চীনে করোনা ভাইরাসে মারা গেলেন সতর্ককারী চিকিৎসক॥আক্রান্তের সংখ্যা ৩১ হাজারের বেশী

  • আপডেট সময় শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ চীনে করোনা ভাইরাসের ব্যাপারে প্রথম সতর্ক করার চেষ্টার জন্য যে চিকিৎসককে সাজা পেতে হয়েছিল তিনিই ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার মারা গেছেন।
এ পর্যন্ত এই ভাইরাসে ৬৩৬ জনের বেশি লোকের মৃত্যু হওয়ায় ক্রমবর্ধমান সংকট ক্ষোভ ও দুঃখের সঞ্চার করছে। ওই চিকিৎসকের নাম লী ওয়েনলিয়াং।
বর্তমানে এ ভাইরাসে আক্রান্ত কমপক্ষে ৩১হাজার লোক সনাক্ত হয়েছে। লী ও তার সহকর্মীরা গত ডিসেম্বরের শেষে প্রথম এ ভাইরাস সম্পর্কে অবহিত করেন।
চীনে এ রোগ ছড়িয়ে পড়ায় সরকার ১১মিলিয়ন লোকের বসবাসকারী উহান নগরী যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছে।
এদিকে চীনের বাইরে আরো ২৪টি দেশে এই ভাইরাস আক্রান্ত ২৪০ জন সনাক্ত হওয়ায় সাড়া বিশ্বে আতঙ্কের সৃষ্টি হয়েছে।
জাপানের একটি প্রমোদ তরীতে ৬১জনের আক্রান্ত সনাক্ত হয়েছে।
৩৪বছর বয়সী চিকিৎসক লী ওয়েনলিয়াং গতকাল ৭ই ফেব্রুয়ারী মারা গেছেন।
উহানের কেন্দ্রীয় হাসপাতাল জানিয়েছে, চীনের উইবো প্লাটফর্মের এই ‘হিরো’ হিসেবে প্রশংসিত চিকিৎসককে নিয়ে একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের এবং সরকারের ব্যর্থতায় ক্ষোভের সঞ্চার করেছে।
উল্লেখ্য, চীনে করোনা ভাইরাসে গতকাল শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৬ জন, আক্রান্তের সংখ্যা ৩১হাজারের বেশী। সরকারীভাবে একথা জানানো হয়েছে।
এই ভাইরাসের মহামারিতে নতুন আরো ৭৩ জনের মৃত্যু হয়েছে, জাতীয় স্বাস্থ্য কমিশন প্রতিদিনের নতুন আপডেটে এ সংখ্যার উল্লেখ করেছে। এতে ৩ হাজার ১৪৩ জন নতুন আক্রান্ত রোগী সনাক্তের খবর নিশ্চিত করা হয়েছে।
সবচেয়ে বেশি আক্রান্ত মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে গত ২৪ ঘন্টায় ৬৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আক্রান্তদের মধ্যে ৪ হাজার ৮০০ জনের অবস্থা গুরুতর।
ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চীন কর্তৃপক্ষ লোকদের বাড়িতে থাকতে বললেও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। হাসপাতালে রোগী বেড়ে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে হাসপাতালগুলোকে চরম সংকট মোকাবেলা করতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!