রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিনি পয়সার ইশকুল সমাজের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের আলোকিত মানুষ হতে শেখাচ্ছে —এমপি কাজী কেরামত আলী

  • আপডেট সময় শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

॥শেখ মামুন॥ রাজবাড়ীর ‘বিনি পয়সার ইশকুল’-এর শিক্ষার্থীদের উপ-বৃত্তি প্রদান ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ৭ই ফেব্রুয়ারী সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
বিনি পয়সার ইশকুলের পরিচালক মহিতুজ্জামান বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এর ভাইস প্রেসিডেন্ট ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদ্য অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী এম.এম সিদ্দিক, ডাঃ আবুল হোসেন কলেজের উপাধ্যক্ষ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার ফারুক আহমেদ, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জোবায়রা জহুর এবং ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইকবাল হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, সমাজের সুবিধা বঞ্চিত, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের লেখাপড়া শিখিয়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে ‘বিনি পয়সার ইশকুল’ যে কার্যক্রম পরিচালনা করছে তা প্রশংসনীয়। একসময় লেখাপড়ার সুযোগ ছিল খুবই সীমিত ও অনেক কষ্টসাধ্য ব্যাপার। কিন্তু এখন প্রতিটি গ্রামে সরকারী প্রাইমারী স্কুল প্রতিষ্ঠিত হয়েছে। সরকার বিনামূল্যে বই ও উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে। সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও এবং বেসরকারী প্রতিষ্ঠানও শিক্ষা ক্ষেত্রে এগিয়ে এসেছে।
তিনি বিনি পয়সার ইশকুলকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং একটি গান (পর মানুষে দুঃখ দিলে দুঃখ মনে হয় না, আপন মানুষ দুঃখ দিলে মেনে নেয়া যায় না) গেয়ে শোনান।
অনুষ্ঠানে বিনি পয়সার ইশকুলের ২৫ জন শিক্ষার্থীকে ৪শত টাকা করে উপ-বৃত্তির অর্থ প্রদান এবং ‘বাঙালী, বাংলাদেশ-বঙ্গবন্ধু’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৬০ জন শিক্ষার্থীকে বই পুরস্কার দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!