বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় কৃষক লীগের বর্ধিত সভায় বিতর্কিত কমিটি গঠনের প্রতিবাদ

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুন, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষক লীগের এক বর্ধিত সভা গতকাল ৫ই জুন দুপুর ১২টায় পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
পাংশা উপজেলা কৃষক লীগের সভাপতি ও কলিমহর ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুলের সভাপতিত্বে বর্ধিত সভায় পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক আবুল কালাম আজাদ, জেলা কৃষক লীগের সদস্য সচিব আবু বক্কার খান ও মাছপাড়া ইউপি কৃষক লীগের সভাপতি আনছার আলী মন্ডল প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তফা মাহমুদ হেনা মুন্সী বলেন, আওয়ামী লীগ ও কৃষক লীগ থেকে বহিষ্কৃত ও বিতর্কিত কতিপয় ব্যক্তি কৃষক লীগের কমিটির নামে ফেসবুকে প্রচার-প্রচারণা চালিয়ে বিভ্রান্ত সৃষ্টি করছে। ফেসবুক সর্বস্ব কৃষক লীগের প্রচার-প্রচারণায় বিভ্রান্ত না হয়ে রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব আবু বক্কার খান এবং পাংশা উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুলের নেতৃত্বে তৃণমূলে কৃষক লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণের মাধ্যমে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস বলেন, আওয়ামী লীগের কতিপয় বিতর্কিত ব্যক্তিরা কৃষক লীগের কমিটি গঠনের নামে দলের ভাবমূর্তি নষ্ট করার চক্রান্ত করছে। দলের ভাবমূর্তি রক্ষায় সকল প্রকার চক্রান্ত প্রতিহত করে কৃষক লীগের মূল সংগঠনকে শক্তিশালী করতে সার্বিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।
রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তাই এই সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে মোঃ জিল্লুল হাকিম এমপি ও কাজী কেরামত আলী এমপির হাতকে শক্তিশালী করতে হবে।
জেলা কৃষক লীগের সদস্য সচিব আবু বক্কার খান বলেন, রাজবাড়ী জেলা কৃষক লীগের সভাপতি পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নাদের মুন্সীকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করার পর জেলা কৃষক লীগের সাংগঠনিক কর্মকান্ডে স্থবিরতা নেমে আসে। বর্তমানে জেলা কৃষক লীগের আহবায়ক আবুল কালাম আজাদের নেতৃত্বে কৃষক লীগের সাংগঠনিক কর্মকান্ডে গতিশীলতা ফিরে এসেছে।
সভাপতির বক্তব্যে পাংশা উপজেলা কৃষক লীগের সভাপতি ও কলিমহর ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুল বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ও স্নেহধন্য রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এলাকার উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূলে আওয়ামী লীগ, কৃষকলীগসহ দলের সকল অঙ্গ সংগঠনকে জোরদারকরণের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জিল্লুল হাকিমের হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
পাংশা উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুল আরো বলেন, নুরুজ্জামান বিশ্বাস ও গোলাম সরোয়ার ঠান্ডু কর্তৃক গঠিত কৃষক লীগের কমিটির কোনো অস্তিত্ব নেই। কৃষক লীগের নামে পাংশা উপজেলাতে বিতর্কিত কমিটি গঠনের তীব্র্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
সভায় পাংশা উপজেলা কৃষক লীগের যুগ্ম-সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল ক্দুুস, কালুখালী উপজেলা কৃষক লীগের আহবায়ক শিশির শিকদার, জেলা কৃষক লীগের সদস্য রাসেল মোল্লা, বাবুপাড়া ইউপি কৃষক লীগের সভাপতি আফজাল হোসেন, সরিষা ইউপি কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম মেম্বার, কসবামাজাইল ইউপি কৃষক লীগের সভাপতি ইউসুফ হোসেন, কলিমহর ইউপি কৃষক লীগের সভাপতি আলমগীর হোসেন মিয়া, হাবাসপুর ইউপি কৃষক লীগের সভাপতি আবুল কাশেম, মৌরাট ইউপি কৃষক লীগের সভাপতি রইচ উদ্দিন মিয়া, পাট্টা ইউপি কৃষক লীগের সভাপতি গোলাম মোস্তফা লুলু ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, যশাই ইউপি কৃষক লীগের সভাপতি সিরাজুল ইসলাম বকুল, পাংশা উপজেলা কৃষক লীগের সদস্য বাহার মাষ্টার ও আব্দুর রহমান শেখ, পাংশা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইদ্রীস আলী বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় রাজবাড়ী জেলা কৃষক লীগের সাবেক সভাপতি ও পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সন্ত্রাসীদের গুলিতে নিহত বীর মুক্তিযোদ্ধা নাদের মুন্সীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ১মিনিট নিরবতা পালন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!